Rail

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বারুইপুরে রেল ফুট ওভারব্রিজের চাঙড় ভেঙে এক জনের মৃত্যুর পরে নড়েচড়ে বসল রেল।এখন থেকে রেলের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা সবসময় ফুট ওভারব্রিজে নজরদারি চালাবেন।

তবে শিয়ালদহ দক্ষিন শাখার গোচারণ, দক্ষিণ বারাসত, মথুরাপুর রোড-সহ একাধিক রেল ওভারব্রিজেরই হাল বে-হাল। যে কোনো সময়ে দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে মত নিত্যযাত্রীদের। রেল যাত্রীদের অভিযোগ, ব্রিজের উপর দিয়ে হেঁটে ১ থেকে ২ নাম্বারে যাওয়ার সময় মাঝখানের অংশ পায়ের চাপে আওয়াজ করে। সবসময় জল জমে থাকে। ঝাড়ুদার না থাকার ফলে এ সব ব্রিজ পরিষ্কার হয় না। তবুও তাঁরা এত দিন যাতাযাত করতেন। কিন্তু বারুইপুরকাণ্ডের পরে অনেকেই ভয়ে ব্রিজ দিয়ে বা ব্রিজের নীচ দিয়ে যাতায়াত করছেন না। বিপদ জেনেও রেল লাইন টপকে যাতায়াত করছেন। এত বছরের পুরনো রেল ওভারব্রিজগুলোতে কোন সংস্কার না করেই বছরে ১-২বার রং করে দায়িত্ব সারছে রেল। তাঁদের প্রশ্ন, এটাই কি যাত্রী পরিষেবা?

বারুইপুরে রেল ওভারব্রিজের স্ল্যাব মাথায় পড়ে মৃত্যু মহিলার

এ ব্যাপারে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র বলেন, এখন থেকে সব রেল ব্রিজে নজরদারির জন্য কর্মী নিয়োগ করা হচ্ছে। তাঁরা সকাল ৬টা থেকে রাত ১০টা অবধি নজরদারি চালাবে। আর পুরনো সব ব্রিজেরই সংস্কারের কাজ আগেই শুরু হয়েছে। জয়নগর মজিলপুরের রেল ব্রিজের কাজ হচ্ছে পুরো ঢালাই করে। পুজোর আগে কাজ শেষ করার চেষ্টা করা হচছে। সব ব্রিজে পরীক্ষা-নিরিক্ষা করা হচ্ছে। কোন ত্রুটি ধরা পড়লে সঙ্গে সঙ্গে সংস্কারের কাজ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন