clashes in amdanga
আমডাঙা থানা। ছবি: টুইটার

ওয়েবডেস্ক: নির্বাচনের দিনও উত্তপ্ত হয়ে উঠেছিল এলাকা। এ বার পঞ্চায়েত বোর্ড গঠনকে ঘিরে ব্যাপক সংঘর্ষ ছড়াল উত্তর ২৪ পরগণার আমডাঙায়। এখনও পর্যন্ত সংঘর্ষে অন্তত তিন জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, আহত হয়েছেন কমপক্ষে ১৭ জন।

পঞ্চায়েতের বোর্ড গঠনকে কেন্দ্র করে আমডাঙায় মঙ্গলবার সন্ধ্যা থেকে সংঘর্ষ শুরু হয় তৃণমূল এবং সিপিএমের মধ্যে। আগে থেকেই আমডাঙার মরিচা, বোদাই ও তারাবেড়িতে বোর্ড গঠন ঘিরে উত্তেজনার পারদ চড়ছিল। সন্ধ্যার পর থেকেই এলাকায় নির্বিচারে গোলাগুলি চলে। বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে এলোপাথাড়ি বোমাবাজিও শুরু হয়। রণক্ষেত্রের চেহারা নেয় বহিসগাছি এবং তারাবেড়িয়া এলাকা।

আরও পড়ুন বিক্ষিপ্ত গন্ডগোলের মাঝেই জয়নগরের চারটি পঞ্চায়েতে বোর্ড গঠন তৃণমূলের

আমডাঙা-সহ প্রায় চারটি থানার পুলিশবাহিনী দীর্ঘক্ষণ এলাকায় ঢুকতে পারেনি। পরে রাতের দিকে পুলিশ ঢুকে মৃতদের দেহ বের করে নিয়ে আসে। আহতদের মধ্যে বেশ কয়েক জনকে বারাসত হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের আরজি কর ও বারাকপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ দিকে বুধবার সকাল থেকেই থমথমে আমডাঙা। টেনাটেনি গ্রামে চলছে পুলিসের রুটমার্চ। আমডাঙা-সহ চারটি থানার পুলিস গোটা এলাকায় টহল দিচ্ছে। রাস্তা ঘাটে মঙ্গলবারের সংঘর্ষের ছাপ এখনও স্পষ্ট। বিভিন্ন এলাকায় ছড়িয়ে রয়েছে তাজা বোমা এবং বোমাবাজির চিহ্নও। এই পরিস্থিতি আমডাঙায় আপাতত স্থগিত রয়েছে বোর্ড গঠন প্রক্রিয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন