প্রতিনিধিত্বমূলক ছবি

কলকাতা: সোশ্যাল মিডিয়া থেকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং একটি ফেসবুক গ্রুপ ডিলিট করে দেওয়ার অভিযোগ উঠল। দলীয় সূত্রে জানা গিয়েছে, ওই দু’টি গ্রুপ মিলিয়ে মোট সদস্য সংখ্যা ছিল প্রায় সাড়ে চার লক্ষ।

গত সোমবার থেকেই আচমকা ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ থেকে মুছে যায় তৃণমূল কংগ্রেসের দু’টি গ্রুপ টিএমসিএস এবং টিসিসিএফ। গ্রুপগুলির ্‌মডারেটাররা তার পরই একে অপরের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেন। কিন্তু কোনো কিনারা করা সম্ভব হয়নি। দলীয় উচ্চ নেতৃত্বের কাছেও সে খবর পৌঁছায়। তাঁরা দিল্লিতে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। সেখানে ফেসবুক কর্তৃপক্ষ জানান, মঙ্গলবার দুপুর ২টোর পর ওই ফেসবুক গ্রুপ টিএমসিএস রিস্টোর করা হবে। যদিও নির্ধারিত ওই সময়ের পর এক ঘণ্টা অতিবাহিত হলেও গ্রুপটির অস্তিত্ব ফেসবুকে খুঁজে পাননি তৃণমূল সমর্থকরা।

একই ভাবে হোয়াটসঅ্যাপের টিসিসিএফ গ্রুপটি নিয়েও সমস্যা সৃষ্টি হয়েছে। ওই গ্রুপে কোনো মেসেজ যাচ্ছে না। উল্টে নোটিফিকেশন হিসাবে দেখানো হচ্ছে-  ‘নো কনটেন্ট ফাউন্ড’ ।


আরও পড়ুন: #মি টু: কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ সাংবাদিকের


সোশ্যাল মিডিয়ায় এ ধরনের ঘটনার শিকার হওয়ার পর তৃণমূল কংগ্রেসের তরফে চক্রান্তের অভিযোগ তোলা হয়েছে। খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে বলেন, সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের জনপ্রিয়তা মোটেই ভালো চোখে দেখছে না বিজেপি। যে কারণে আচমকা ফেসবুক-হোয়াচসঅ্যাপ থেকে তৃণমূলের গ্রুপ ডিলিয় করে দেওয়া হয়েছে। এ ব্যাপারে আইনি পথে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন মমতা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন