purulia road
ছবি: প্রতিবেদক

“মোরাম ফেলে রাস্তাটিকে ঠিক করা হবে” – অনির্বাণ মণ্ডল, বিডিও, রঘুনাথপুর-১

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: বর্ষায় জেলার অনেক রাস্তার অবস্থাই এখন বিপজ্জনক। এমনই এক উদাহরণ দেখা গেল পুরুলিয়া জেলার রঘুনাথপুর-১ নম্বর ব্লকের আড়রাহ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নিগমনগর প্রাথমিক স্কুলের সামনের রাস্তায় । জেলায় দীর্ঘ কয়েকদিনের বৃষ্টিতে স্কুলের সামনের এই রাস্তার পাশের মাটি উঠে এসেছে রাস্তায়, ফলে বিপাকে পড়ছেন পথচলতি মানুষ-সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং খুদে পড়ুয়ারা।

পর পর দু’দিন পুরুলিয়ায় উদ্ধার হল দুই বিরল প্রাণী


কয়েক বছর ধরে রাস্তাটির অবস্থা বেহাল থাকার ফলে গত কয়েকমাস আগেও সারানো হয় আড়রাহ গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে । কিন্তু কয়েকমাস যেতে না যেতেই রাস্তার পাশের মাটি উঠে আসে সিমেন্টের ঢালাই করা এই রাস্তায় এবং ক্রমাগত ভারী লরি ও ট্রাক চলার দরুন আরও বেহাল অবস্থায় পরিণত হয় ।
এলাকার মানুষ ও স্কুল কর্তৃপক্ষ জানান, বৃষ্টির দরুন রাস্তা খারাপ হয়ে যাওয়ায় রাস্তায় যেমন দুর্ঘটনা ঘটছে রোজই, অন্যদিকে স্কুলে পড়তে আসা খুদে পড়ুয়া ও শিক্ষক-শিক্ষিকারাও প্রায় রোজই সম্মুখীন হচ্ছেন দুর্ঘটনার ।

স্কুলের এক অভিভাবক বিনয় কর্মকার বলেন, “রাস্তাটির অবস্থা খারাপ দেখেও এখনো প্রশাসন চুপ করে বসে আছে দেখে অবাক হচ্ছি ।”

অন্যদিকে, রঘুনাথপুর-১ নম্বর ব্লকের বিডিও অনির্বাণ মণ্ডল বলেন, রাস্তাটির বেহাল অবস্থা হওয়ার কারণে বিপদের সম্মুখীন যাতে জনসাধারণকে না হতে হয়, সেই ব্যবস্থা করে খুব দ্রুত করা হবে। এই রাস্তায় মোরাম ফেলে রাস্তাটিকে ঠিক করা হবে বলে আশ্বাস দেন তিনি ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন