meghan markle and prince harry

ওয়েবডেস্ক: হইচই তো হবেই! যে কোনো দেশের, যে কোনো সংস্কৃতিতেই বিয়ে মানে উদযাপনের অঢেল মুহূর্ত! আর এখানে সেই উদযাপনের মাত্রা তো একটু বেশি হবেই! সে শুধু রাজপুত্রের বিয়ে বলে নয়! পাক্কা ৭ বছর পরে রাজকীয় বিয়ের বাসর বসেছে ব্রিটিশদের দেশে। এমন স্বর্ণালি মুহূর্ত আবার কবে আসবে, কে জানে! তাই সব মিলিয়ে উচ্ছ্বাসের মাত্রা একটু বেশিই!

ফলে বার্কশায়ারের উইন্ডসর প্রাসাদের সামনে সকাল থেকেই লোকের ভিড় ছিল চোখে পড়ার মতো! বিয়ের অনুষ্ঠানের লাইভ কভারেজ যে টিভির পর্দায় বা ইন্টারনেটে দেখা যাবে না, এমন নয়! কিন্তু ২৯৩ কোটি টাকা খরচ করে যে বিয়ে হচ্ছে, তার কয়েক ঝলকও তো নিজের চোখে দেখতে পাওয়া চাট্টিখানি কথা নয়! তাই প্রাসাদের সামনে রীতিমতো পিকনিকের আবহে বসে পড়েছেন জনতা। ইউনিয়ন জ্যাক হাতে তাঁদের উচ্ছ্বাস দেখলেও মন ভালো হয়ে যায়!

কিন্তু আসল জাঁকজমক তো হল গির্জার ভিতরে। সাদা গাউনে কনে মেগান মার্কলের আইল দিয়ে হেঁটে আসা, তাঁর রূপ দেখে প্রিন্স হ্যারির চোখের জল সামলাতে না পারা, ক্যারেন গিবসন আর কিংডম কয়ারের বিয়ের গান, বর-কনের পরস্পরকে কবুল করা, পাদ্রীর তাঁদের স্বামী-স্ত্রী হিসাবে ঘোষণা করা, বিয়ের পরে গির্জার বাইরে এসে নবদম্পতির প্রথম চুম্বন এবং ঘোড়ায় টানা গাড়িতে চেপে রাজকীয় শোভাযাত্রায় অংশ নেওয়া- সেই সব কিছু দেখুন উপরের লাইভ ভিডিওয়।

আর ঠিক উপরের এই গ্যালারিতে রইল বিয়ের কিছু স্মরণীয় মুহূর্তের ঝলক!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here