Chimera Cat

ওয়েবডেস্ক: উঁহু! যা দেখছেন, সেটাকে ফটোশপ করা ছবি ভাববেন না যেন! এ রকম বিড়াল জলজ্যান্ত ঘুরে বেড়াচ্ছে পৃথিবীর মাটিতেই। স্পষ্ট করে বললে আর্জেন্তিনায়। ম্যাও-ম্যাও করে লেজ তুলে জানান দিচ্ছে তার মর্জির কথা। আর তার নতুন নতুন কীর্তি দেখার জন্য এখন ইন্টারনেটে হুলস্থূল!

তা হবে না-ই বা কেন! একই দেহে দুই রকম প্রজাতির সংস্থান – চাইলেই কি আর সহজে চোখে পড়ে? ফলে এই পুষিটি, যার নাম কুইমেরা, হেলাফেলায় টেনে নিচ্ছে সবার মনোযোগ।

Al medio #Twofacedcat #quimera #Chimera #Cat #gattina #cats #catstagram #catsagram #gato #gatos #kitty #kitten #kitties

A post shared by Quimera twofacedcat (@gataquimera) on

অবশ্য এর আগে ইন্টারনেটে মার্জারকুলের মধ্যে হইচই ফেলেছিল এক কৃষ্ণকলি। নীচে তো দেখতেই পাচ্ছেন তার ছবি। ২৫,০০০ রিটুইট আর সেই অনুপাতেই লাইকের বন্যায় ভরে উঠেছিল তার জগৎ। কিন্তু সুখ তো আর কপালে বেশি দিন সয় না। ফলে কুইমেরাকে জায়গা ছেড়ে দিতে এক রকম বাধ্যই হল সে।

সেটাই কি স্বাভাবিক নয়? কুইমেরার মতো এমন একই অঙ্গে নানা রূপ তো আর তার ছিল না। জানা গিয়েছে, কুইমেরার এই রূপলাবণ্যের জন্য দায়ী দুই ভিন্ন প্রজাতির বিড়ালের ডিএনএ। তাদের সহাবস্থানেই জন্ম হয়েছে তার। ফলে দুই প্রজাতিরই দেহগত লক্ষণ স্পষ্ট রয়ে গিয়েছে তার শরীরে। দিন দিন আরও খোলতাইও হচ্ছে তার সৌন্দর্য।

সঙ্গে বাড়ছে তার অনুগামীর সংখ্যা। প্রথম দিকে তার মালিক নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ছবি আর ভিডিও পোস্ট করতেন কুইমেরার। পরে ছবিটা বদলে গেল হামেহাল। এখন কুইমেরারই রয়েছে একটা আস্ত ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। তার ফলোয়ারদের সংখ্যা ৪৩ হাজার ছাড়িয়ে বাড়ছে দিনে দিনে। সেই অ্যাকাউন্টে ফি রোজ আপলোড করা হয় তার নতুন নতুন ছবি আর ভিডিও।

স্বাভাবিক! এ রকম মার্জারের রূপ দেখে চোখ ফেরাবে কে!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here