ওয়েবডেস্ক: লোকবিশ্বাসই তো এই- কার্তিক মাসের কৃষ্ণপক্ষের তেরো নম্বর দিনটিতে সোনা ঘরে আনলে তা অক্ষয় হয়ে থাকে! ফলে দিনটির পরিচিতি ধনত্রয়োদশী বা ধনতেরস নামে। প্রথা মেনে তাই এ দিন সারা ভারতেই সোনার দোকানে ঢল নামে। বিত্তশালীরা ঘরে নিয়ে আসেন সোনা এবং রুপোর মতো মূল্যবান ধাতু! সেই সাধ্য যাঁদের নেই, তাঁরাও কোনো না কোনো ধাতুর তৈজস কিনে ধনসম্পদ অক্ষয় করার চেষ্টায় থাকেন!

আরও পড়ুন: ভাঙছেন নীরবতা; শারীরিক-মানসিক অত্যাচার নিয়ে মুখ খুলছেন ঋতুপর্ণা

 

View this post on Instagram

 

Happy & prosperous #dhanteras to everyone 😊

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks) on

কথা হল, বাংলা ছবির গুরুত্বপূর্ণ নায়িকা হিসেবে ঋতুপর্ণা সেনগুপ্তর আর যাই থাক না কেন, অর্থের অভাব তো আর নেই! সে দিক থেকে দেখলে লক্ষ্মীমন্ত এই নায়িকার সংসারে লক্ষ্মী এক রকম বাঁধাই পড়েছেন! পালাপার্বণে, উৎসবের দিনে তাই যখন সোনার গয়না গায়ে তোলেন ঋতুপর্ণা, চোখ ফেরানো যায় না! এই ধনতেরসের দিনেও তাই হল! খুব বেশি গয়না যে পরেছেন তিনি- তা নয়! কিন্তু সোনার সেই গয়নার ছিমছাম নান্দনিকতা মুগ্ধ করবেই!

 

View this post on Instagram

 

Shubh Dhanteras to all…

A post shared by Sayantika Banerjee (@iamsayantikabanerjee) on

কিন্তু চমকে দেবে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের সাজ! মাথা থেকে পা পর্যন্ত কোথাওই তিনি এতটুকু ফাঁক রাখেননি যেখানে সোনার উপস্থিতি চোখে পড়ছে না! এত গয়না আর এত বাহারি তাদের কারুকাজ যে মাঝে মাঝে নায়িকার দিক থেকেই চোখ সরে যাচ্ছে! আপনিও তো দেখছেন ছবিগুলো- কার সাজ বেশি মনোহর বলুন তো?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here