ওয়েবডেস্ক: সুচিত্রা ভট্টাচার্য এবং ঋতুপর্ণা সেনগুপ্ত। এই যুগলবন্দি যখনই উঠে এসেছে ছবির পর্দায়, তখনই নায়িকার তরফে একের পর এক চমকে দেওয়া অভিনয়ে ঋদ্ধ হয়েছেন দর্শক। সে ঋতুপর্ণ ঘোষের ‘দহন’-ই হোক বা নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায় জুটির ‘মুক্তধারা’ বা ‘অলীক সুখ’!

gaheen hriday

কিন্তু এ যাবৎ পর্দায় শয্যাদৃশ্যে যে ভাবে ধরা দিয়েছেন ঋতুপর্ণা, সুচিত্রার উপন্যাসকে অবলম্বন করে সেই সব রেকর্ড কি ভেঙে তছনছ করে দিতে চলেছেন পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়?

আরও পড়ুন: ঋতুপর্ণার ভয় আর পাওলির লুকানো ইচ্ছা, খবর এখন টলিপাড়ায়

gaheen hriday

২০ জুলাই মুক্তি পেতে চলেছে ‘গহীন হৃদয়’। তার আগে, শুক্রবার, ছবিটির ট্রেলার যখন নিজের ফেসবুক পেজ-এ শেয়ার করলেন পরিচালক, খুব সঙ্গত ভাবেই প্রশ্নটা উঠে এল!

gaheen hriday

কেন না, সাদা-কালো এই ছবিতে খুব ঘরোয়া এক রমণীর বাধ্যবাধকতার সাংসারিক মৈথুন এবং পরকীয়ার ধারাস্নানে যে ভাবে ধরা দিয়েছেন ঋতুপর্ণা, তার নজির বাংলা ছবিতে বড়ো একটা নেই বললেই চলে!

gaheen hriday

সুচিত্রা ভট্টাচার্যের এই উপন্যাসটির কেন্দ্রে রয়েছে গৃহবধূ সোহিনী। গতানুগতিক সংসার নিয়ে বেশ ক্লান্ত সে। স্বামী ভাস্করের কাছ থেকে তার আর কিছু পাওয়ার আছে কি না, এই প্রশ্ন বার বার ঘুরে-ফিরে আসে তার মনে। এ রকম এক সময়েই ভাস্করের বন্ধু অনুপমের জন্য এক চোরা টান আবিষ্কার করে সোহিনী। যা তাকে নিয়ে যায় পরকীয়ার দিকে।

gaheen hriday

কিন্তু ভাস্কর যখন ব্রেন টিউমারে আক্রান্ত হয়, তখন কোন পথ বেছে নেয় সোহিনী?

gaheen hriday

সেই প্রশ্নের উত্তর মিলবে একমাত্র ছবি মুক্তির পরেই! ভাস্করের চরিত্রে দেবশঙ্কর হালদার এবং অনুপমের চরিত্রে কৌশিক সেনের সঙ্গে কোন মাত্রায় পৌঁছে যায় ঋতুপর্ণার রসায়ন, তাও বোঝা যাবে তখনই!

gaheen hriday

আপাতত বরং চোখ রাখা যাক ছবির ট্রেলারেই!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন