ওয়েবডেস্ক: আনন্দ এল রাই নিজের মুখে কিছু স্বীকার করেননি ঠিক কথা! তা বলে এ সব ব্যাপার তো আর জানাজানি হতে বেশি সময়ও লাগে না। আর সত্যি কথা বলতে কী, পরিচালক কিছু বলুন আর না বলুন, তাঁর শুটিং দলের লোকজনই তো পালা করে ‘জিরো’ ছবিটা সম্পর্কে হরেক তথ্য ফাঁস করে দিচ্ছেন হাটে-বাজারে।

zero

এবং সেই সূত্র ধরে একে একে জেনেছি আমরা অনেক কিছু। সবার প্রথমে জানতে পেরেছি যে ছবিটার চিত্রনাট্য কল্পবৈজ্ঞানিক, ছবিটায় গ্রহান্তরের সঙ্গে এই পৃথিবীর সম্পর্ক নিয়ে একটা গল্প পরিবেশন করা হবে। এটাও এখন আর জানতে বাকি নেই আমাদের যে ছবিটার শেষের দিকে, ক্লাইম্যাক্সে এই গ্রহান্তরের প্রাণীর সঙ্গে যোগাযোগের ব্যাপারটা উদঘাটিত হবে। এবং, সেই রহস্য উন্মোচিত হবে পৃথিবীর মাটিতে নয়, বরং মঙ্গল গ্রহের বুকে।

zero

কিন্তু এটা জানা ছিল না যে পুরো ব্যাপারটাকে বিশ্বাসযোগ্য করে তোলার জন্য আনন্দ এল রাই ছবির কয়েকটা দৃশ্য শুট করতে চলেছেন আমেরিকার স্পোস অ্যান্ড রকেট সেন্টারে। যাতে সে ব্যাপারে তিনি অনুমতি পান, সে জন্য অনুষ্কা শর্মা এবং শাহরুখ খানের সঙ্গে রাই হাজির হয়েছিলেন মুম্বইয়ের মার্কিন দূতাবাসে। মুম্বইয়ের মার্কিন কনসালের সঙ্গে এ ব্যাপারে কথা বলতে।

zero

দেখা গেল, মুম্বইয়ের মার্কিন কনসাল বেশ খুশি হয়েছেন অনুষ্কা, শাহরুখ আর রাইয়ের সঙ্গে কথা বলে। মুম্বইয়ের মার্কিন দূতাবাস সম্প্রতি সেই বৈঠকের চারটে ছবি পোস্ট করেছে নিজেদের টুইটার হ্যান্ডেলে। সেই ছবিতে সবার আনন্দিত চেহারাই বলে দিচ্ছে যে বৈঠক বেশ সন্তোষজনকই হয়েছে।

জানা গিয়েছে, এর পর ‘জিরো’ শুটিং দলের পরবর্তী গন্তব্য মার্কিন মুলুকের আলাবামার হান্টসভিলের স্পেস অ্যান্ড রকেট সেন্টার। আশা করাই যায়, তারাও শুটিং দলের কিছু না কিছু ছবি নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ঠিক পোস্ট করবে!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here