পুজোয় বৃষ্টি হবে, তবে চিন্তার কোনো কারণ নেই

0

শ্রয়ণ সেন

এবারের শারদোৎসব বৃষ্টিহীন থাকবে না। বৃষ্টি হবে গোটা রাজ্যেই। কিন্তু ভয় পাওয়ার কোনো কারণ নেই। এই বৃষ্টিতে পুজো মাটির করার কোনো সম্ভাবনা নেই বরং অসহ্য গরমের হাত থেকে মুক্তি দিয়ে ঠান্ডা আবহাওয়ায় ঠাকুর দেখার সুযোগ করে দেবে এই বৃষ্টি।

গত দু’দিন অসম্ভব গরমে কাহিল কলকাতা তথা সমগ্র দক্ষিণবঙ্গের মানুষ। মঙ্গলবার রাতের দিতে যখন হাল্কা ঝড়ের সঙ্গে কয়েক পশলা বৃষ্টি হল তখন অনেকেই বৃষ্টিকে স্বাগত জানিয়েছিলেন। ঠিক যেমনটা হয় গ্রীষ্মকালে বিকেলে কালবৈশাখী ঝড়ের পর। পুজোর দিন কয়েক অবশ্য অস্বাভাবিক গরম থাকবে না।

এই মুহূর্তে বাংলাদেশ লাগোয়া উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে অন্ধ্রপ্রদেশ উপকূল লাগোয়া। এই দুই ঘূর্ণাবর্তের সরাসরি কোনো প্রভাব পড়ার সম্ভাবনা না থাকলেও পরোক্ষ প্রভাব পড়বে। এই ঘূর্ণাবর্তের ফলে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকবে দক্ষিণবঙ্গের ওপর। এর ফলে সকাল অথবা দুপুরের দিকে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হতে পারে পঞ্চমী থেকে দশমী পর্যন্ত। তবে সন্ধের পর উন্নতি হবে আবহাওয়ার। রাতের দিকে বৃষ্টির সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের তুলনায় একটু বেশি বৃষ্টি হবে উত্তরবঙ্গে তবে সেখানেও ভারী বৃষ্টি হওয়ার কোনো আশঙ্কা নেই।

অতএব মেঘের গুড়গুড়ানি আর বৃষ্টি দেখে ঘাবড়ে যাবেন না। ছাতা হাতেই বেরিয়ে পড়ুন। প্যাচপ্যাচে গরমের থেকে তো রেহাই মিলবে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন