কী উপহার দেবেন ভাইকে রাখিতে

ওয়েবডেস্ক: এই পৃথিবীর সমস্ত কিছুই একে অপরের সঙ্গে এক নিবিড় বন্ধনে আবদ্ধ। মানব সংসারের এই বন্ধনের ভিত্তি হল স্নেহ, প্রেম, মায়া। ভারতবর্ষে সব উৎসবের মূল মন্ত্রই হল মিলনের মন্ত্র, ঐক্যের সুর। রাখি বন্ধন হল সেই রকমই একটি পারিবারিক মিলনের উৎসব।  

রাখি বন্ধন মানেই একটি পবিত্র উৎসব। রাখি পূর্ণিমা বা রাখি বন্ধন বা রক্ষা বন্ধন এই উৎসবটির মাধ্যমে ভাই-বোনের পবিত্র সম্পর্ক পালন করা হয়।

এই পবিত্র বন্ধনের মধ্যে থাকে ভাইয়ের প্রতি দিদির আন্তরিক শুভ কামনা, ভাই এর মনে থাকে দিদিকে সব বিপদ থেকে রক্ষা করার দায়িত্ববোধ।

রাখি বন্ধন এক বন্ধন শক্তির প্রতিরূপ। যে শক্তি সব ধরনের বাধা-বিঘ্নতা, প্রতিবন্ধকতাকে কাটিয়ে জীবন যুদ্ধে জয় লাভ করার শপথ করায়।

রাখি তো ভাইয়ের হাতে বাঁধলেন কিন্তু তার সঙ্গে ভাইকে যে উপহার দেবেন সেটা যদি একটু খাসাই না হয় তা হলে কী আর হয়। কিন্তু হাতে তো আর মাত্র তিনদিন। কিছু কী ভেবেছেন? ভাইকে রাখিতে কী উপহার দেবেন।

কী উপহার ভাইকে দেওয়া যেতে পারে বরং জেনে নেওয়া যাক-

১। টি-শার্ট ও পাঞ্জাবি-কুর্তা

রাখিতে ভাইকে উপহার হিসাবে টি-শার্ট অথবা পাঞ্জাবি-কুর্তা দিতেই পারেন। কিন্তু কেনার আগে একবার ভাইয়ের কাছ থেকে জেনে নিতে পারেন তার পছন্দ-অপছন্দের কথা।

২। ঘড়ি, সানগ্লাস, ওয়ালেট

ভাইকে রাখিতে কী উপহার দেবেন বুঝতে পারছেন না? দেখুন যেটা নিত্য প্রয়োজনীয় দ্রব্য যা দিলে ভাই ব্যবহার করতে পারবে।

তাই ঘড়ি, সানগ্লাস, ওয়ালেট একসঙ্গে একটি কম্বো প্যাক উপহার ভাইকে দিতেই পারেন।

৩। পারফিউম

পারফিউম ব্যবহার করতে কে না ভালোবাসে। শুধু কেনার আগে ভাইকে একবার জিজ্ঞেস করে নেবেন ভাই কোন ব্র্যান্ডের পারফিউম পছন্দ করে।

৪। মোবাইল ফোন

ভাইয়ের কী মোবাইল ফোনের ভীষণ শখ? তা হলে আর দেরি না করে এই সুযোগটাই কাজে লাগান। রাখিতে ভাইকে তো কিছু না কিছু উপহার দেবেনই। তা হলে সেই উপহার যদি মোবাইল ফোন হয় এই বছরের রাখির উপহার একেবারে জমে যাবে।

৫। কফি-মাগ

যদি মনে করেন, ভাইকে কফি খাওয়ার জন্য একটি কফি-মাগ দিলে কেমন হয়। ভাই যদি কফি মাগ পছন্দ করেন অবশ্যই দিতে পারেন!

৬। চকোলেট

  রাখি মানেই ভালোবাসা ও মধুর উৎসব। সেই মধুর উৎসবকে আরও মধুর করে তুলতে চান তা হলে চকোলেট উপহার দিতেই পারেন। আর ভাই যদি খুব ছোট হয় তা হলে কোনো কথাই নেই। কারণ ছোটদের চকোলেট পেলে ব্যাশ আর কিছু চাই না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন