খ্রিষ্টমাসের ব্ল্যাকফরেস্ট কেক কীভাবে বানাবেন? জেনে নিন

0

শীতকাল এলেই মনে হয় কবে বড়দিন আসবে। আর কবে মন ভরে কেক খাওয়া হবে। কেকের স্বাদ পুরো বছর ধরে একই থাকলেও কিন্তু বড়দিন আসলে কেকের স্বাদ খানিকটা হলেও যেন বেড়ে যায়।

কিন্তু বাড়িতেই যদি খ্রিষ্টমাসের কেক বানানো যায় তাহলে তো মন্দ হয় না। তাহলে বরং জেনে নিন বাড়িতে কীভাবে ব্ল্যাক ফরেস্ট কেক বানাবেন।

উপকরণ-

ময়দা ২ কাপ, চিনি ১ কাপ, বাটার ১ কাপ, ডিম ৩ টি, বেকিং পাউডার ১ চামচ, বেকিং সোডা ১ চামচ, কোকো পাউডার ২ চামচ, দুধ ১ কাপ, ভ্যানিলা এসেন্স ১ চামচ, হুইপ ক্রীম ২ চামচ, ডার্ক চকোলেট ১টি, নুন ১ চিমটে,

চেরি ৫টি।

পদ্ধতি-

একটি পাত্রে মায়দা, বেকিং পাউডার, বেকিং সোডা, কোকো পাউডার মিশিয়ে নুনটা চেলে নিতে হবে। অন্য একটি পাত্রে ডিম ভ্যানিলা, চিনি, বাটার মিশিয়ে ফেটিয়ে নিতে হবে। শুকনো মিশ্রণের সাথে ফেটানো মিশ্রণ মিশিয়ে দিয়ে ব্লেন্ড করতে হবে। এরপরে দুধ দিয়ে একটু পাতলা করে ভালো করে ব্লেন্ডিং করতে হবে। ওটিজিতে আগে প্রী হিট করে নিতে হবে ১৮০ ডিগ্রীতে ১০ মিনিটের জন্যে। তারপরে কেকের মাউল্ড দিয়ে বেক করতে হবে ৩০ মিনিট ধরে ১৮০ ডিগ্রীতে।

এরপরে হুইপ ক্রীম বাটিতে নিয়ে চিনিগুঁড়োও মিশিয়ে, ভ্যানিলা দিয়ে ভালো করে বিট করে ক্রীম তৈরি করে নিতে হবে। সময় হয়ে গেলে কেক ওভেন থেকে বার করে নিয়ে উপর থেকে একটু চেঁচে সরিয়ে দিয়ে তারপরে ক্রিম মাখিয়ে ফ্রিজে কিছুক্ষন রেখে দিতে হবে। এরপরে ফ্রিজ থেকে কেকটা বের করে চকোলেটের ডাস্ট ওপরে ছড়িয়ে দিতে হবে। এরপরে হোয়াইট ক্রিম ও চেরি দিয়ে সাজিয়ে দিন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন