দর্শনার্থীদের জন্য কালীঘাট মন্দির খুলে দেওয়া হল

    আরও পড়ুন

    নিজস্ব প্রতিনিধি: করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল তা ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। কলকাতা-সহ বঙ্গের বিভিন্ন জেলায় করোনা-আক্রান্তের সংখ্যাও নিম্নমুখী। ইতিমধ্যেই বীরভূমের তারাপীঠ মন্দির ও তমলুকের বর্গভীমার মন্দির ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছে। এ বার সেই পথেই হাঁটল কালীঘাট মন্দির

    আগামী পরশু ২৪ জুন স্নানপূর্ণিমা। এই তিথিতেই কালীঘাটের সতী-অংশ প্রতিষ্ঠা করেছিলেন তৎকালীন প্রধান পুরোহিত আত্মারাম ব্রহ্মচারী। মায়ের সেই সতী-অংশ উদ্ধারে সাহায্য করেছিলেন সাবর্ণ চৌধুরীদের জীয়া গঙ্গোপাধ্যায় ও তাঁর স্ত্রী পদ্মাবতীদেবী। তাই প্রতি বছর স্নানপূর্ণিমার দিন সতীঅংশের বিশেষ পূজা হয়। এ বছর সেই স্নানপূর্ণিমা তিথির আগেই মন্দির খুলে গেল সাধারণ দর্শনার্থীদের জন্য।

    Loading videos...

    রয়েছে নানা বিধিনিষেধ

    দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর আবার মন্দির খুলে দেওয়া হল। তবে রয়েছে নানা বিধিনিষেধ। কেউ মায়ের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না বলেই জানা যাচ্ছে। ভক্তরা মন্দিরের ২নং গেট দিয়ে প্রবেশ করে ৪নং গেট দিয়ে বেরিয়ে যেতে পারবেন। মন্দির প্রবেশ করতে হলে অবশ্যই মাস্ক পরে আসতে হবে। মানতে হবে সামাজিক দূরত্ববিধি। এ ছাড়া মন্দিরে স্যানিটাইজারের বিশেষ ব্যবস্থাও করা হয়েছে। বেশিক্ষণ মন্দিরচত্বরে থাকা যাবে না বলেও জানানো হয়েছে।

    - Advertisement -

    সকাল ৬টা থেকে দুপুর ১২টা অবধি মন্দিরে ভক্তরা প্রবেশ করতে পারবেন। তবে নিত্যপূজা যেমন চলছে তেমনই চলবে বলেই জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। ইতিমধ্যেই ভক্তরা পুজো দিতে আসতে শুরু করেছেন। তাঁরা পুজোর ডালি নিয়ে আসছেন ঠিকই কিন্তু বাইরে থেকে পুজো দিতে পারবেন তাঁরা। তবে পরিবহণ ব্যবস্থা এখনও স্বাভাবিক না হওয়ায় খুবই কম ভক্তরা আসতে পারছেন মা-কে পুজো দিতে।

    আরও পড়ুন: বিগত বছরের মতন এ বারও রথের চাকা গড়াবে না মাহেশে

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর