make-up

ওয়েবডেস্ক: ২০১৯ সালে দেশ জুড়ে পালিত হতে চলেছে ৭০তম প্রজাতন্ত্র দিবস। সেই উপলক্ষ্যে গোটা দেশ মাতছে দেশাত্মবোধে। তিন-চারটি বিশেষ রঙে। আপনিই বা বাদ যাবেন কেন?

এই বিশেষ দিনে বিশেষ সাজে সাজিয়ে তুলুন নিজেকে। আকর্ষণীয় করে তুলুন নিজের ব্যক্তিত্বকে। ভাবছেন তা ঠিক কী ভাবে করবেন! কি তাই তো? তার জন্য রইল কয়েকটি টিপস –

মুখমণ্ডল

মুখমণ্ডলের যে অংশগুলিতে সাধারণ রঙের ব্যবহার করা হয় সেই অংশগুলিকেই দিতে পারেন এই বিশেষ কয়েকটি রঙের ছোঁয়া। অর্থাৎ কমলা, সবুজ, সাদা আর নীল। সাধারণত পোশাকের সঙ্গে খাপ খাইয়ে অনেকেই কাজল, লিপস্টিক আর আইশ্যাডো ব্যবহার করে থাকেন। এই বিষয়টিও ঠিক তাই। প্রজাতন্ত্র দিবসের দিন তিন রঙা পতাকার রঙগুলির সঙ্গে মিলিয়ে করা যায় রূপ সজ্জা।

চোখ
চোখে ব্যবহার করা যায় নীল রঙের আইশ্যাডো, কাজল আর আইলাইনার। নীল রঙের শ্যাডো লাগিয়ে তাতে একটি স্মোকি লুক দিতে সঙ্গে ব্যবহার করা যায় কালো রঙের শ্যাডো। তা ছাড়া একটু বোল্ড লুকের জন্য ব্যবহার করা যায় কমলা বা সবুজ রঙটিও।

ঠোঁট
ঠোঁটে লাল রঙের খুব চল। সেই লাল থেকে বেরিয়ে এসে একটু মেটে বা কমলা রঙে ঠোঁট রাঙিয়ে নিলেই বিশেষ দিনটির সঙ্গে মানানসই একটি লুক এসে যাবে।

কপাল

কপালে তিন রঙের তিনটি রেখা বা অন্য রকমের ছোটো আকৃতির তিন রঙা কারুকার্য বা গোল টিপের আকার করলেই আর দেখে কে? এক দম ঠিকঠাক।

গাল

গালে অনেকেই এই উপলক্ষ্যে স্টিকার বা আলপনা আঁকার কথা ভাবেন। সেটা করা যায় গালেও। সে ক্ষেত্রে ছোট্টো একটি তিন রঙা পতাকা আঁকা যেতে পারে গালে।

নখ

তিন-চারটি রঙ ব্যবহার করা যেতেই পারে নখে। নেলপলিশের রঙ বাছাই করা যায় এই রঙের সঙ্গে মিলিয়ে। তা দিয়ে পুরো নখ এক একটি রঙে ভরিয়ে তোলা যায়। অথবা একটি নখেই এক একটি তিন রঙা পতাকা বানানো যায়। কিংবা সাদা রঙের ওপর বাকি রংগুলি দিয়ে নেল আর্টও করা যায়।

এই ভাবেই নিজেকে প্রজাতন্ত্র দিবসে সাজিয়ে তুলুন দেশাত্মবোধের রঙে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here