mobile networks

ওয়েবডেস্ক: রিলায়েন্স জিও বাজা পর টেলিকম নেটওয়ার্ক পরিষেবার এক নতুন দিক খুলে গেছে ভারতবর্ষে। সাধারণ মানুষের মধ্যে ইন্টারনেটকে আরও ব্যাপকভাবে পৌঁছে দিতে ইতিমধ্যেই বাকি টেলিকম সংস্থাগুলিকে পিছনে ফেলে দিয়েছে আম্বানিদের জিও। সেই হারিয়ে যাওয়া বাজার ফের ফেরত পেতে চাইছে বাকি সংস্থাগুলি। জিও-কে টেক্কা দিতে তারা তৈরি। সেই মতো ২০০ টাকার কমে বেশি প্ল্যান এনেছে সংস্থাগুলি। দেখে নেওয়া যাক।

এয়ারটেল ১৯৯ টাকার প্রিপেড প্ল্যান -২৮ দিনের জন্য। ৩৯.২ জিবি ৪জি হাই স্পিড নেট। সঙ্গে দেশের সব জায়গায় সীমাহীন কল। প্রতিদিন ইন্টারনেট ১.৪ জিবি করে।

পিছিয়ে নেই রিলায়েন্স জিও। তাদেরও রয়েছে দুটি প্ল্যান। প্রথমটি ১৪৯ টাকার। যেখানে ২৮ দিনে পাওয়া যাবে ৪২ জিবি ৪জি ডেটা। সঙ্গে সীমাহীন কল এবং রোজ ১০০টি মেসেজ। প্রতিদিন ১.৫ জিবি ইন্টারনেট।

দ্বিতীয়টি ১৯৮-র প্রিপেড প্ল্যান। থাকছে ৫৬ জিবি-র হাইস্পিড ডেটা ২৮ দিনের জন্য। প্রতিদিন ২ জিবি করে ডেটা। সঙ্গে প্রতিদিন ১০০ টি মেসেজ। সীমাহীন কল। শুধু তাই নয়, জিওর গ্রাহকরা নিখরচায় জিও মিউজিক, জিও মুভিজ এবং জিও-র বাকি অ্যাপগুলির সুবিধা পাবেন।

ভোডাফোনের ১৯৮-র প্ল্যান অনেকটা এয়ারটেলের মতো। ২৮ দিনের প্ল্যানে প্রতিদিন ১.৪ জিবি করে ইন্টারনেট। সঙ্গে রোজ ১০০ করে মেসেজ এবং আনলিমিটেড কল পরিষেবা।

অন্য আরেক সংস্থা আইডিয়া সেলুলার, তাদের ১৯৯ প্ল্যানটি ২জি,৩জি,৪জি প্রতিটি সব ধরনের নেটওয়ার্কের জন্য। ২৮ দিনের প্ল্যানে প্রতিদিন ১.৪ জিবি করে ডেটা। সঙ্গে রোজ ১০০ মেসেজ এবং আনলিমিটেড কল পরিষেবা।

বিএসএনএল। তাদের দুটি নতুন প্ল্যান। প্রথমটি ১১৮ টাকায়। যেখানে থাকছে আনলিমিটেড কল পরিষেবা। এটিতে গ্রাহকরা অবশ্য নিজের মনের মতো কলার টিউন পছন্দ করতে পারবেন। ইন্টারনেট মোট ১ জিবি।

অপর প্ল্যানটি ১৮৬ টাকার। যেখানে  আনলিমিটেড ডেটার সুযোগ পাবেন গ্রাহকরা। তবে প্রতিদিন ১ জিবি-র বেশী ইন্টারনেট হলে স্পিড কম পাবেন গ্রাহকরা। সঙ্গে আনলিমিটেড কল পরিষেবা। তবে দিল্লি, মুম্বই ছাড়া সব জায়গায় এটি প্রযোজ্য হবে। ২৮ দিনের জন্য প্ল্যানটি।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন