airtel and jio

ওয়েবডেস্ক: এত দিন ধরে টেলিকম দুনিয়ার ‘বেতাজ বাদশা’ যেন ছিল রিলায়েন্স জিওই! সব চেয়ে কম খরচে সব চেয়ে বেশি ইন্টারনেট ডেটা জোগান দেওয়ার ব্যাপারে মুকেশ অম্বানির সংস্থার ধারে-কাছে ঘেঁষতে পারছিল না কেউই!

কিন্তু যা বর্তমানে সম্ভব হচ্ছে না, তা যে ভবিষ্যতেও হবে না- সে কথা তো আর জোর দিয়ে বলা যায় না! সত্যি বলতে কী, সেটাই প্রমাণ করে দিল ভারতী এয়ারটেল। তাদের ৫৫৮ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান হেসে-খেলে জিও-র ৫০৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানকে গোল দেওয়ার পক্ষে যথেষ্ট!

সম্প্রতি এই নতুন প্রিপেড রিচার্জ প্ল্যান বাজারে নিয়ে এসেছে এয়ারটেল। যার আওতায় দিন পিছু ৩ জিবি করে ৪জি ইন্টারনেট ডেটা পাওয়া যাবে। তাও আবার ৮২ দিনের জন্য! এ ছাড়া এই ৮২ দিনের মধ্যে প্রত্যেক দিন পাওয়া যাবে ১০০টি করে বিনামূল্যের এসএমএস পরিষেবার সুবিধা! পাশাপাশি, আনলিমিটেড লোকাল এবং ন্যাশনাল ভয়েস কলিংয়ের সুবিধা তো আছেই!

এ বার একটু চোখ রাখা যাক জিও-র অফারে। ৫০৯ টাকায় গ্রাহকদের দিন পিছু ৪ জিবি করে ইন্টারনেট ডেটা দিচ্ছে সংস্থা। বাকি সব সুবিধা এয়ারটেল-এর প্ল্যানের মতোই!

ভাবছেন, এয়ারটেল তা হলে এগিয়ে রইল কোথায়?

এয়ারটেল এগিয়ে রয়েছে দিনের হিসাবের দিক থেকে। জিও দিন পিছু ৪ জিবি করে ডেটা দিলেও তার মেয়াদ মাত্র ২৮ দিন! আর এয়ারটেল-এর ক্ষেত্রে মেয়াদটা ঠিক উল্টো!-মানে ৮২ দিন।

তা হলে কোনটা আপনার বেশি সুবিধাজনক বলে মনে হচ্ছে?

1 মন্তব্য

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here