smartphonefinal

ওয়েবডেস্ক: বর্তমান যুগে মানুষের সবচেয়ে প্রিয় জিনিস যে মোবাইল তা চোখ বন্ধ করে যে কেউ বলতে পারে। তাকে অবশ্য ভালো কথায় স্মার্ট ফোন বলা হয় এখন। যত সময় যাচ্ছে জীবনের সব থেকে কাছের বন্ধু হয়ে উঠছে এই স্মার্ট ফোন। কেনো স্মার্ট। অবশ্যই এক ক্লিকে হাতের মুঠোয় সব কিছু পেয়ে যাওয়া। দৈনন্দিন জীবনের সরঞ্জাম থেকে সারা বিশ্বের নজরদারি। তবে স্মার্ট ফোন আসবে কী করে। নেহাত দাম তো কম নয়। প্রায় দশ হাজার টাকা। কম টাকায় কি পাওয়া যায়? অন্তত আজ থেকে বছর পাঁচেক আগে এই চিন্তাই চলত সাধারণ মধ্যবিত্তদের মধ্যে। তবে সময় যে সব কিছুর ব্যবস্থা করে দেয়। বর্তমান সময় সাত হাজার টাকায় খুঁজলেই পাবেন মনের মতো স্মার্ট ফোন। বিশ্বাস না হলেও এটাই বাস্তব।

দেখে নিন এমনই কিছু স্মার্ট ফোন যা কম টাকায় জীবনে জোর আনতে বাধ্য:

১। জাওমি রেডমি ৫এ

জাওমির অন্যতম সেরা স্মার্ট ফোন এটি। ক্যামেরা কোয়ালিটি মোটামুটি হলেও, ব্যাটারি লাইফ এবং ইনবিল্ট কোয়ালিটি খুবই ভালো। তবে এটির দুটি আলাদা মডেল রয়েছে। প্রথমটির মধ্যে ২ জিবি র‍্যাম, ১৬ জিবি ইনবিল্ট মেমোরি। দাম ৬০০০ টাকা। অন্যটির ৩ জিবি র‍্যাম সঙ্গে ৩২ জিবি ইনবিল্ট মেমোরি। দাম ৭০০০ টাকা। অনলাইনে পাওয়া যাবে।

redmi5a600

২। টেন ওর ডি

জাওমি রেডমি ৫এ-কে রীতিমতো টেক্কা দিতে পারে এই মোবাইলটি। অ্যান্ডরয়েড ৭.১.১ নউগাট দ্বারা পরিচালিত এটি। ব্যাটারি খুবই ভালো। সঙ্গে রয়েছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার। সঙ্গে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ এসওসি। এই মডেলটিও দুটি আলাদা রুপে পাওয়া যাবে। ৫০০০ টাকার মডেলটিতে রয়েছে ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি ইনবিল্ট মেমোরি। অন্যটির মূল্য ৬০০০ টাকা। ৩ জিবি র‍্যাম। সঙ্গে ৩২ জিবি ইনবিল্ট মেমোরি।

10ord600

 

৩। ইনফোকাস ভিসন ৩

কম দামের মধ্যে অন্যতম সেরা স্মার্ট ফোন হতেই পারে এই মোবাইলটি। ১৮:৯ ডিসপ্লে। সঙ্গে ৫.৭ ইঞ্চি এইচডি ডিসপ্লে। ব্যাটারি ভালো। কোয়াড কোর মিডিয়া টেক MT6737H দ্বারা নিয়ন্ত্রিত। সঙ্গে রয়েছে অ্যান্ডরয়েড ৭.০ নউগাট। সঙ্গে ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ। দাম ৭০০০ টাকা। অনলাইনে পাওয়া যাবে।

infocusvision3600

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here