BSNL telephony

ওয়েবডেস্ক: রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল নিয়ে ভারতের প্রথম ইন্টারনেট টেলিফোনি পরিষেবা। বুধবার সংস্থা ঘোষণা করে, সংস্থার নিজস্ব মোবাইল অ্যাপের সাহায্যে দেশের যে কোনো প্রান্তে যে কোনো নম্বরে এই ব্যবস্থায় ফোন করা সম্ভব।

সংস্থা জানিয়েছে, বিএসএনএল-এর গ্রাহকরা এ বার দেশের যে কোনো স্থানে থেকে যে কোনো নম্বরে সংস্থার নিজস্ব মোবাইল অ্যাপ উইংস-এর মাধ্যমে কথা বলতে পারবেন। অতীতে মোবাইল অ্যাপসের মাধ্যমে কথা বলার সুবিধা মিলত শুধুমাত্র সেই অ্যাপস ব্যবহারকারীদের মধ্যেই।

BSNL

টেলিকম মন্ত্রী মনোজ সিন্‌হা জানিয়েছেন, “বর্তমানের প্রতিযোগিতার বাজারে বিএসএনএল যথেষ্ট উল্লেখযোগ্য ভূমিকা নিয়ে চলেছে। আমি সংস্থা্র পরিচালনমণ্ডলীকে ধন্যবাদ জানাই। তাঁরা মোবাইল সিম ছাড়াই কথা বলার সুযোগ করে দিলেন”।

এ বার থেকে দেশের যে কোনো প্রান্তে বিএসএনএল ওয়াই-ফাই বা অন্য কোনো পরিষেবা প্রদানকারী সংস্থার ওয়াই-ফাই ব্যবহার করে ইন্টারনেট উইংস-এর মাধ্যমে কথা বলতে পারবেন।

সংস্থার এই সাফল্যে খুশি বিএসএনএল-এর গ্রাহকরাও। বিভিন্ন বেসরকারি টেলিকম সংস্থা যে ভাবে ওয়াই-ফাই কলিংয়ের লড়াইয়ে নেমেছে, সেগুলিকে টক্কর দিয়ে বিএসএনএল-এর এই নতুন পরিষেবা যথেষ্ট আকর্ষণীয় হয়ে উঠবে বলেই মনে করছেন তাঁরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here