৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যান- এয়ারটেল বনাম জিও

0

ওয়েবডেস্ক: এয়ারটেল বনাম জিওর লড়াইয়ে সরগরম থাকবে ২০১৮ সালের টেলিকম দুনিয়া। কারণ জিও যেমন নতুন করে আগ্রাসী হয়েছে, তেমনই এয়ারটেল জিওর সঙ্গে সমান তালে পাল্লা দিচ্ছে। অন্যান্য প্রিপেইড প্ল্যানগুলি তো আছেই। কিন্তু দুই সংস্থার লড়াইয়ে সবচেয়ে নজর কেড়েছে ৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটি।

জিও-র ৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

এই প্ল্যানটি ৮৪ দিনের। এতে সীমাহীন কল এবং রোজ ১০০টি করে মেসেজের পাশাপাশি দৈনিক ১.৫ জিবি করে ডেটা ব্যবহার করতে পারেন উপভোক্তারা।

এয়ারটেলের ৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

এপ্রিল মাস পড়তেই এয়ারটেল দুটি নতুন প্রিপেইড প্ল্যান বাজারে এনেছে। এগুলি হল ৪৯৯ ও ২৪৯ টাকার প্ল্যান। পাশাপাশি তাঁরা ৩৯৯ টাকার প্ল্যানটিতেও কিছু পরিবর্তন এনেছে। এই প্ল্যানটিও ৮৪দিনের। এতেও রয়েছে সীমাহীন কল ও রোজ ১০০টি করে মেসেজ করার সুযোগ। এছাড়া রোজ মিলছে ১.৪ জিবি করে ডেটা। তবে মনে রাখতে হবে সকলের জন্য এই সুবিধা নেই। কোনো কোনো উপভোক্তার ক্ষেত্রে এই প্ল্যানের বৈধতা ৭০ দিনের।

অর্থাৎ মেয়াদের ক্ষেত্রে সমান হলেও ডেটার ক্ষেত্রে সামান্য পিছিয়ে্ রয়েছে এয়ারটেল। কিন্তু মনে রাখতে হবে এয়ারটেল দেশের এক নম্বর টেলিকম সংস্থা। তাঁরা যদি ৩৯৯ টাকার প্ল্যানটি সকলের জন্যই ৮৪দিনের মেয়াদে করে দেয়। তাহলে কিন্তু জিও চাপে পড়বে। সেক্ষেত্রে হয়তো তাঁরা নতুন কোনো অফার বাজারে নিয়ে আসবে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন