whatsapp

ওয়েবডেস্ক: হোয়াটসঅ্যাপ যে ভীষণই কাজের একটা জিনিস, তা অস্বীকার করাটা বোকামি! আরও নানা চ্যাটিং অ্যাপ আছে বটে বাজারে, কিন্তু এর জনপ্রিয়তাকে টেক্কা দেয়, এখনও পর্যন্ত এমন কিছু তো সামনে এল না!
ও দিকে বিপদ হচ্ছে, এ হেন হোয়াটসঅ্যাপই যে আপনার মর্জি এবং মেজাজ যতই লুকিয়ে রাখতে চান, ঠিক নিয়েই আসে উল্টো দিকের লোকটার সামনে! লাস্ট সিন আর ব্লু টিকস- এই দুই ফিচারের মাধ্যমে।

আর তাতে হয় কী, আপনি কারও টেক্সটের উত্তর দেবেন না, অথচ সাফাই গাইবেন- সে সুযোগ একেবারে চলে যায় হাতের বাইরে! যিনি আপনার উত্তরের অপেক্ষা করছেন, তিনি আপনার হোয়াটসঅ্যাপ নম্বরে ক্লিক করলেই তো দেখতে পাবেন- শেষ কখন এই প্ল্যাটফর্মে ঢুকেছিলেন আপনি! পাশাপাশি, আপনি টেক্সটা পড়েছেন কি না, সেটাও তো উল্টো দিকের লোকটা বুঝতেই পারবেন, যখন দেখবেন সেই টেক্সটের পাশে দুটো ব্লু টিকস চলে এসেছে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের ছবি-ভিডিও গ্যালারিতে জমে কমাচ্ছে মেমোরি? আটকে রাখুন হোয়াটসঅ্যাপেই!

তাই বুদ্ধিমানের পথ- এই দুই ফিচারকে হাইড করে রাখা। প্রথমে আসা যাক লাস্ট সিন হাইড করার কথাতেই। প্রথমে চলে যান অ্যাকাউন্ট সেটিংস-এ। সেখান থেকে ক্লিক করুন প্রাইভেসি অপশনে। এর পর যদি লাস্ট সিন অপশনের অধীনে নোবডি বেছে নেন, তা হলেই কেল্লা ফতে! কেউ আর টের পাবেন না- আপনি শেষ কখন হোয়াটসঅ্যাপে ঢুকেছেন!

অন্য দিকে ব্লু টিকস হাইড করার জন্যও প্রথমে যেতে হবে সেই অ্যাকাউন্ট সেটিংস-এই! এর পর বেছে নিতে হবে একে একে অ্যাকাউন্ট এবং প্রাইভেসি অপশনদুটোকে। শেষ ধাপে ক্লিক করুন ডিজএবল রিড রিসিপ্টস-এ।

আর কী! তার পর যখন খুশি উত্তর পাঠান!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here