honor

ওয়েবডেস্ক: দেখতে দেখতে স্মার্টফোনের দুনিয়ায় নিজেদের বেশ প্রতিষ্ঠিত করে ফেলেছে অনার। কিন্তু শুধু প্রতিষ্ঠায় আর কী বা হয়! প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে থাকার ব্যাপারটাও তো আছে! তাই অন্য সংস্থাদের এক হাত নিতে অনার-এর নয়া আকর্ষণ ৭এ আর ৭সি। যে দুটো মডেল আগেই জনপ্রিয় হয়েছিল চিনে। কিন্তু ভারতের বাজারে তা সুলভ হচ্ছে মঙ্গলবার থেকেই!

অনারের এই দুই ফোনেরই আসল আকর্ষণ লুকিয়ে রয়েছে বাজেট দামে। যত দূর এখনও পর্যন্ত খবর- ৭এ-র দাম হতে চলেছে ৮,৫০০ টাকা এবং ৭সি-র দাম হতে চলেছে ৯,৬০০ টাকা। কিন্তু শুধু বাজেট দামের উপরে তো আর স্মার্টফোনের ভালো হওয়া নির্ভর করে না। তার জন্য ফিচার্সটাও আকর্ষণীয় হওয়া প্রয়োজন। তা, ঠিক কী কী ফিচার্স এই দুই স্মার্টফোন মডেলের মাধ্যমে ক্রেতাদের হাতে তুলে দিচ্ছে সংস্থা?

honor 7a

৭এ:

অনার ৭এ পাওয়া যাবে ৩২ জিবি অন-বোর্ড স্টোরেজের সঙ্গে যা মাইক্রো মেমোরি কার্ড মারফত ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ওয়াইফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ভি৪.২, জিপিএস আর এ-জিপিএস এবং ৩.৫ এমএম ইয়ারফোন। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক সিস্টেম সহ এই ফোন পাওয়া যাবে অরোরা ব্লু, ব্ল্যাক আর প্ল্যাটিনাম রঙে।
এ ছাড়া ন্যানো ডুয়াল সিমের সুবিধাযুক্ত অনার ৭এ-র ওএস অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও। ৫.৭ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ৭০০x১৪৪০ মেগাপিক্সেল যুক্ত। ডুয়াল ক্যামেরায় মিলছে ১৩ এবং ২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর।

honor 7c

৭সি:

আর সব মোটামুটি আগেরটার মতো হলেও ৭সি-র ডিসপ্লে বড়ো- ৫.৯৯ ইঞ্চি। এ ছাড়া এই মডেলটাকে বিশেষ ভাবে তৈরি করা হয়েছে ৪জি ভোল্টে কানেকশনের উপযোগী করে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here