৩৭৯০ টাকায় বাজারে আসতে চলেছে বিশ্বের সবচেয়ে ছোটো স্মার্ট ফোন ‘জেলি’

0

বেঙ্গালুরু: সেই দিন গুলো নিশ্চয়ই খুব মনে পড়ে আপনার, যখন স্কুলের গণ্ডি পেরোতেই হাতে এসেছিল মোবাইল ফোন। ছিপছিপে চেহারার, অনায়াসে গলে যেত জিন্‌সের পকেটে কিংবা মেয়েদের ছোট্ট পার্সেও। তারপর এক সময় বাজার ছেয়ে গেল ঢাউস স্মার্ট ফোনে। সেল ফোন তো নয়, যেন আস্ত একটা ল্যাপটপ স্ক্রিন। হাতে ধরে কথা বলাও মুশকিল। এই সমস্যার কথা মাথায় রেখেই চিনা সংস্থা ইউনিহার্টজ্‌ বাজারে আনছে আড়াই ইঞ্চির স্মার্ট অ্যানড্রয়েড ফোন ‘জেলি’।


বাজারে আসছে দু’রকম ভার্সনের ‘জেলি’; ‘বেস’ এবং ‘প্রো ভেরিয়ান্ট’। ‘বেস’-এ থাকছে ১ জিবি র‍্যাম এবং ৮ জিবি রম। এর দ্বিগুন পরিমাণ র‍্যাম আর রম থাকছে ‘প্রো ভেরিয়ান্ট’ ভার্শনে। এছাড়া থাকছে ২.৪৫ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। খুব সম্ভবত এটাই বিশ্বের সবচেয়ে ছোটো ৪জি স্মার্ট ফোন। ১৬জিবি ইন্টারনাল স্টোরেজের সঙ্গে ‘জেলি’তে থাকছে ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা। এক বার চার্জ দিলে টানা ৭২ ঘণ্টা চলবে ‘জেলি’।

আপনার মুঠোয় ‘জেলি’ ম্যাজিক পেতে হলে অপেক্ষা করতে হবে আর মাস তিনেক। আগস্টেই বাজারে আসছে দুনিয়ার সবচেয়ে ছোট স্মার্ট ফোন। ফোনের ফিচারের সঙ্গে চমক থাকছে দামেও। ভারতীয় মুদ্রায় ‘জেলি’র দাম মাত্র ৩৭৯০ টাকা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন