ওয়েব ডেস্ক: আমাদের দেশে মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা ক্রমশ বাড়ছে। ডিজিটাল বিপ্লবের আমাদের সামনে এনে এনে দিয়েছে নানা ধরনের স্বাস্থ্য পর্যবেক্ষণের ডিভাইস। তেমন এক ডিভাইস হল ফিটনেস ব্যান্ড। মোবাইল নির্মাতা সংস্থা অনার বি এনেছে এরকই একটি ফিটেনস ব্যান্ড —অনার ব্যান্ড থ্রি

কী সুবিধা রয়েছে এই ব্যান্ডে?

এই ব্যান্ডের হার্ট রেট পর্যবেক্ষণ প্রযুক্তি নাড়ির গতি নজরে রাখবে। যে কোন মুহূর্তে চালু করে আপনি জেনে নিতে পারবেন আপনার হার্ট রেট। অর্থাৎ একেবারে থার্মোমিটারের কাজ করবে এই হ্যান্ড ব্যান্ড। এর জন্য রয়েছে এম ৪ টেকনোলজি, যা নিখুঁত ভাবে হার্ট রেটকে নজরে রাখবে।

একজন সুস্থ স্বাভাবিক মানুষের দিনে ৬ ঘণ্টা ঘুমের প্রয়োজন। কিন্তু সত্যি কী আপনি ৬ ঘণ্টা ঘুমোচ্ছেন? এ প্রশ্ন মাথার মুধ্যে ঘুরপাক দেয়। অনার বি হ্যান্ড ব্যান্ড নজরে রাখবে আপনি কতক্ষণ ঘুমোচ্ছেন। মাঝে মাঝে ঘুম ভেঙে গেলে তারও হিসাব রাখবে এই হ্যান্ড ব্যান্ড।

এছাড়া আর কিছু সুবিধা রয়েছে

ফোন এলে কলার আইডি, কল বাতিল, ভাইব্রেশনের মাধ্যমে ফেসবুক টুইটার, ম্যাসেজ এবং ই-মেলের বার্তা দেবে এই হ্যান্ড ব্যান্ড। স্মার্ট অ্যার্লম ক্লকেরও কাজ করবে এই ডিভাইসটি।

এটি পরে সাঁতারও কাটতে পারেন

৫০মিটার পর্যন্ত জল নিরোধক ব্যবস্থা রয়েছে অনার ৩ হ্যান্ড ব্যান্ডে। সাঁতার কাটতে গিয়ে কতটা ক্যালরি ব্যয় হল, কতক্ষণ সাঁতার কাটলেন সবই ধরে রাখবে এই হ্যান্ড ব্যান্ড।

একবার চার্জ দিলে ৩০দিন পর্যন্ত চলবে এই হ্যান্ড ব্যান্ড।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here