oneplus5t

ওয়েবডেস্ক:  অবশেষে বাজারে এল ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন। বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে বহুল প্রতিক্ষীত স্মার্টফোন ওয়ানপ্লাস ফাইভ টি-কে  আনুষ্ঠানিকভাবে বাজারে আনার ঘোষণা করল চিনা স্মার্টফোন কোম্পানি ওয়ানপ্লাস। এর আগেই ফোনটির অনেক বৈশিষ্ট্য ফাঁস হয়ে গেছিল ইন্টারনেটে, তাই সকলেই আন্দাজ করতে পেরেছিলেন কী থাকতে পারে এই ফোনে। ২০১৪ সাল থেকেই একের পর এক চোখ ধাঁধানো ফোন এনে বহু গ্রাহকের মন জিতে নিয়েছে ওয়ানপ্লাস, তাই নিউ ইয়র্কের এই অনুষ্ঠান নিয়ে স্মার্টফোনপ্রেমীদের মধ্যে উৎসাহ ছিল প্রবল।

অপেক্ষাকৃত কম দামে সেরা হার্ডওয়ারের জন্যই বিখ্যাত ওয়ানপ্লাসের ফোনগুলি। ডিজাইনের দিক থেকে  ওয়ানপ্লাস ফাইভ টি, ওয়ানপ্লাসের আগের ফোন ওয়ানপ্লাস ফাইভ-এর থেকে খুব একটা আলাদা নয়। তবে গ্রাহকদের চাহিদা অনুযায়ী নতুন ফোনটিতে রয়েছে ১৮:৯ অ্যাস্পেক্ট রেশিও-র ৬ ইঞ্চি এইচডি স্ক্রীন। মাত্র ৭.৩ মিমি চওড়া এই ফোনটি ওয়ানপ্লাসের সবথেকে পাতলা ফোন। ফোনটির ওজন ১৬২ গ্রাম।

ওয়ান প্লাস ফাইভ টি-তে রয়েছে নতুন সানলাইট ডিসপ্লে অপশন। এর ফলে যে কোন রকমের আলোতে মানিয়ে নিতে পারবে ফোনের ডিসপ্লে, যার জন্য গেম খেলা, গ্যালারি, ক্যামেরা ব্যবহার করতে সুবিধা হবে। এছাড়াও ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর ফেসিয়াল রেকগনিশান আনলক।

ফোনটির পিছনে রয়েছে ২০ মেগাপিক্সেল আর ১৬ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। দ্বিতীয় ক্যামেরাটি কম আলোয় ভালো ফোটো তুলতে সক্ষম। সেলফি তোলা এবং ভিডিও কলের জন্য ফোনটির সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের আরেকটি ক্যামেরা।

আরও পড়ুন : হোয়াটসঅ্যাপে এবার আর্থিক লেনদেন, ভিডিও থেকে ভয়েস কলে অবাধ আনাগোনা

অ্যান্ড্রয়েড ৭.১.১(নুগাট) চালিত এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগনের অক্টাকোর ৮৩৫ প্রসেসর এবং অ্যাড্রিনো ৫৪০ জিপিউ, যা উন্নত গ্রাফিক্সের ভিডিও গেম সচ্ছন্দে চালাতে পারবে।

এই ফোনটি বাজারে ২টি ভার্সনে আসছে। একটিতে থাকবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টার্নাল মেমরি এবং আরেকটিতে থাকবে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টার্নাল মেমরি।

ওয়ান প্লাস ফাইভ টি-তে রয়েছে ৩৩০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে নতুন আরেকটি সুবিধা আছে যার নাম ড্যাশ চার্জিং। ওয়ানপ্লাস জানিয়েছে এর সাহায্যে মাত্র ৩০ মিনিটের চার্জে ফোনটি সারাদিন ব্যাবহার করা যাবে।

৮ জিবির ভার্সনটা কিনতে চাইলে আপনাকে খরচ করতে হবে ৩৭,৯৯৯ টাকা, যেখানে ৬ জিবি ভার্সনটার দাম ৩২,৯৯৯ টাকা।  ২১শে নভেম্বর বিকেল ৪:৩০ থেকে ফোনটি পাওয়া যাবে আমাজনে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here