markzuckerberg

ওয়েবডেস্ক: বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া মানুষের জীবনকে গতিময় করে তুলেছে। শুধু তাই নয়, দুরের জিনিসকে আরও কাছে এনে দিয়েছে। প্রতিদিনের জীবনে সোশ্যাল মিডিয়া এখন একটা বড়ো অংশ। সকালবেলা ঘুম থেকে ওঠা শুরু করে রাতের বেলা ঘুমোতে যাওয়া পর্যন্ত। সেই তালিকায় সারা বিশ্বের সঙ্গে ভারতীয় বাজারে যার রমরমা সবথেকে বেশি তা ‘হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার’। এটি অবশ্য বিশ্বের সবথেকে বেশি ব্যবহারকারী সোশ্যাল মিডিয়া ‘ফেসবুক’-এর মালিকানার অন্তর্গত। তবে সাধারণ মানুষের মধ্যে এর ব্যবহারকে আরও জনপ্রিয় করে তুলতে নতুন বৈশিষ্ট্য যোগ করতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ।

সম্প্রতি ফেসবুকের এইট ডেভলপার সম্মেলনে সংস্থার মালিক মার্ক জুকারবার্গ জানান, “ফেসবুকে ক্লিয়ার হিস্ট্রি এবং ডেটিং প্রোফাইল পদ্ধতি খুব শিগগির আসতে চলেছে। শুধু তাই নয়, এমনকি ফেসবুকের অধীনে থাকা হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জারকেও আরও নতুন ভাবে তুলে ধরা হবে। গ্রুপ ভিডিও কলিংও আসতে চলেছে।”

সংস্থার তরফ থেকে জানানো হয়, “ভয়েস এবং ভিডিও খুবই জনপ্রিয় হোয়াটসঅ্যাপে। তাই আমরা খুবই উল্লসিত যে আগামী কিছু মাসের মধ্যে গ্রুপ কলিংও আমরা শুরু করে দিতে পারব। শুধু তাই নয়, এবার থেকে নতুন স্টিকারও দেখা যাবে হোয়াটসঅ্যাপে। থার্ড পার্টি স্টিকারও সমর্থিত হবে।”

শুধু তাই নয় সংস্থা আরও জানাচ্ছে, “হোয়াটসঅ্যাপ বিশ্বে প্রায় ৪৫ কোটি মানুষ ব্যবহার করেন। সম্প্রতি চালু হওয়া হোয়াটসঅ্যাপ বিজনেস কিন্তু ইতিমধ্যেই ৩০ লক্ষ মানুষ ব্যবহার করে ফেলেছেন”।

এর সঙ্গে তারা আরও জানিয়েছেন, প্রতিদিন সারা বিশ্বে প্রায় ২০০ কোটি ভিডিও এবং ভয়েস কল করা হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here