whatsapps

ওয়েবডেস্ক: দিনে কম করে ৩৭৭ টা নোটিফিকেশন আসে আপনার ফোনে? কাজের মধ্যে ১৪বার মোবাইল ঘাটতে বিরক্ত লাগে ঠিকই, কিন্তু কাজ সংক্রান্ত সব বার্তাই আসে এখন হোয়াটসঅ্যাপে। আবার স্কুল কলেজের বন্ধুরা সবাই ছড়িয়ে ছিটিয়ে যাওয়ায় এই অ্যাপের সাহায্যেই ভার্চুয়াল রিইউনিয়নটা সেরে নেন সপ্তাহান্তে। অর্থাৎ এক কথায় বলতে গেলে হোয়াটসঅ্যাপ আপনার জীবনের সঙ্গে জড়িয়ে গেছে ওতপ্রোত ভাবে। অথচ স্মার্ট ফোনের মডেলটি পুরনো। দিন পাঁচেকের মধ্যেই হোয়াটসঅ্যাপ বন্ধ হচ্ছে না তো আপনার মোবাইলে? জেনে নিন ভাল করে।

ব্ল্যাকবেরি ১০, উইনডোজ ৮.০ অথবা এর চেয়ে পুরনো অপারেটিং সিস্টেমে চলা সমস্ত স্মার্ট ফোন থেকে হোয়াটসঅ্যাপ করা বন্ধ হয়ে যাবে ৩১ ডিসেম্বর, ২০১৭ থেকে। চলতি বছরের জুন মাস থেকেই এই দু’টি অপারেটিং সিস্টেমে চলা স্মার্ট ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করেছিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পরে মেয়াদ বাড়িয়ে ৩১ ডিসেম্বর করা হয়।

অ্যান্ড্রয়েড ২.৩.৭ অথবা তার থেকে পুরনো অপারেটিং সিস্টেমে চলছে, এমন হ্যান্ডসেট থেকে হোয়াটসঅ্যাপ করা বন্ধ করে দেওয়া হবে ২০২০ সালের পয়লা ফেব্রুয়ারি থেকে। উইনডোজ ৭, অ্যান্ড্রয়েড ২.১, অ্যান্ড্রয়েড ২.২-এ চালিত হ্যান্ডসেট থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করার বিকল্পটি বন্ধ হয়ে গিয়েছে ২০১৬ থেকেই। এবার সময় হয়েছে আপনার মুঠোফোনটি বদলানোর। উতসবের মরশুমে নানা জায়গায় নানা ছাড় তো লেগেই আছে। দেরি না করে ঘরে আনুন নতুন হ্যান্ডসেট।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here