অনলাইন কেনাকাটা হবে আরও সস্তা, রইল টিপস

দেশে এখন ক্রমশ বাড়ছে অনলাইন ক্রেতার সংখ্যা। সস্তায় অনলাইন কেনাকাটা করার জন্য বিভিন্ন প্ল্যাটফর্মে একই পণ্যের দাম যাচাই করে নেন অনেকেই। তবে মাথায় রাখতে হবে, কোথাও যেন কোনো ভুল না হয়ে যায়। সে ক্ষেত্রে সাধারণ কিছু টিপস অনুসরণ করা ভালো। তাতে সাশ্রয়ের পাশাপাশি অনলাইন কেনাকাটা হবে আরও নিরাপদ।

ফ্লিপকার্ট এবং অ্যামাজন-সহ অনলাইন শপিং সাইটগুলির আবির্ভাবের সঙ্গে মিলেছে বাড়িতে বসে কেনাকাটার সুযোগ। তবে একই পণ্য ভিন্ন সাইটে আলাদা আলাদা দামে বিক্রি হয়। ফলে একটু সময় খরচ করলেই অনলাইনে কেনাকাটাও আরও সস্তা হতে পারে।

১. সেলের জন্য অপেক্ষা

আপনি যদি কিছু কিনতে চান এবং সেটা অনলাইনে কেনার চিন্তাভাবনা করেন, তা হলে ই-কমার্স ওয়েবসাইটগুলিতে সেলের জন্য অপেক্ষা করা উচিত। এই সময়ে আপনি অনেক পণ্যের উপর বিশাল ছাড় পাওয়া যায়। আবার পণ্যসম্ভারও থাকে অনেক।

২. আকর্ষণীয় ডিসকাউন্ট

কখনও কখনও ক্রেডিট এবং ডেবিট কার্ডগুলিতে বিশাল ছাড় পাওয়া যায়। ফলে আপনি যখনই কোনো পণ্য কিনবেন, আপনাকে অবশ্যই আপনার কার্ডের অফার যাচাই করে নিতে হবে।

৩. তুলনা করুন

আপনি যদি অনলাইনে কোনো পণ্য কিনতে চান, তা হলে অবশ্যই সেই পণ্যটিকে অন্য একটি একই ধরনের পণ্যের সঙ্গে তুলনা করে নেওয়া উচিত। তা হলে সহজেই বুঝে যাবেন, হাতের কাছে যেটা পাচ্ছেন, সেটা আপনার চাহিদার বিকল্প কি না। এ ধরনের পণ্যগুলির বৈশিষ্ট্য এবং দামের ভিত্তিতে সেরাটিকে বেছে নিতে পারলেই পয়সা বাঁচানো সম্ভব।

আরও পড়তে পারেন:

মুসলিম মহিলাদের ধর্ষণের হুমকি দিয়ে গ্রেফতার, মুক্তি পেলেও ক্ষমা চাইতে নারাজ সেই ‘সাধু’

গুয়াহাটি পুরনিগমের ভোটে রেকর্ড জয় বিজেপি-র, কংগ্রসের মুছলেও ‘এন্ট্রি’ আপ-এর

১০ বছরে এইচআইভি পজিটিভ ১৭ লক্ষ ভারতীয়, কারণ অসুরক্ষিত যৌনমিলন

দেশে প্রতিদিন ২০ হাজার কোটি টাকার ডিজিটাল লেনদেন, জানালেন প্রধানমন্ত্রী মোদী

কঠিন অধ্যাবসায়ের এক উজ্জ্বল দৃষ্টান্ত সচিন তেন্ডুলকর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

পাঠকের পছন্দ

আরও পড়ুন