ফরাসি ওপেন জিতলেন জকোভিচ

0

খবর অনলাইন: ফরাসি ওপেন আর অধরা থাকল না নোভাক জকোভিচের। বিশ্বের এক নম্বর টেনিস তারকা আজ ব্রিটেনের আন্দ্রে মারেকে হারিয়ে তাঁর গ্র্যান্ড স্লাম জেতার বৃত্ত সম্পূর্ণ করলেন।

সার্বিয়ার ২৯ বছরের এই টেনিস খেলোয়াড় ৩-৬, ৬-১, ৬-২, ৬-৪ সেটে আন্দ্রে মারেকে হারিয়ে তাঁর ১২ নম্বর গ্র্যান্ড স্লাম খেতাব অর্জন করলেন এবং কিংবদন্তি খেলোয়াড় রড লেভারের সমান কৃতিত্ব অর্জন করলেন এক ক্যালেন্ডার বছরে চারটি গ্র্যান্ড স্লাম খেতাব দখল করে। এর আগে ১৯৬৯ সালে এই কৃতিত্বের অধিকারী হয়েছিলেন লেভার।

২৯ বছর বয়সি স্কট আন্দ্রে মারে ১৯৩৭ সালের পর এই প্রথম এক কোনও ব্রিটিশ হিসেবে ফরাসি ওপেনের ফাইনালে খেললেন। বিশ্ব র‍্যাঙ্কিং-এ দু’ নম্বর খেলোয়াড় শুরুটা ভালোই করেছিলেন প্রথম সেটটি দখল করে। কিন্তু দ্বিতীয় সেটের শুরুর দিকে একটি ব্রেক পয়েন্ট কাজে লাগাতে না পারার পর থেকে তিনি ধীরে ধীরে খেলা থেকে হারিয়ে যান। এবং জকোভিচ তিন ঘণ্টায় পুরো খেলাটির নিয়ন্ত্রণ নিয়ে নেন।

জকোভিচ হলেন টেনিস ইতিহাসের আট নম্বর খেলোয়াড় যিনি অস্ট্রেলীয় ওপেন, ফরাসি ওপেন, ইউএস ওপেন এবং উইম্বলেডন, টেনিসের এই প্রধান চারটি টুর্নামেন্টের চারটিতেই খেতাব জিতলেন।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন