ফের জাতীয় সঙ্গীত বিভ্রাট, বদলার ম্যাচে চিলেকে হারাল মেসিহীন আর্জেন্তিনা

0

খবর অনলাইন: ফের জাতীয় সঙ্গীত বিভ্রাট দিয়ে শুরু হল শতবর্ষের কোপার গ্রুপ ‘ডি’র গুরুত্বপূর্ণ আর্জেন্তিনা বনাম চিলে ম্যাচ। চিলের জাতীয় সঙ্গীত চলাকালীন হঠাৎ-ই চালিয়ে দেওয়া হয় পপ তারকা পিতবুলের গান।

সান্টা ক্লারায় খেলা শুরু থেকে লড়াই ছিল হাড্ডাহাড্ডি। প্রথমার্ধে কেউই গোলের মুখ দেখতে না পারলেও বেশ কিছু সুযোগ নষ্ট হয়েছিল। দ্বিতীয়ার্ধ শুরুর ছয় মিনিটের মধ্যেই অচলাবস্থা ভাঙেন আনখেল দি মারিয়া। আট মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল করে আর্জেন্তিনা। এখানেও অবদান দি মারিয়ার। তাঁর পাস থেকেই চিলের জালে বল জড়ান নাবগত এবের বানেগা। ম্যাচের প্রায় শেষ মুহূর্তে চিলের হয়ে গোল করে হারের ব্যবধান কমান খোসে ফুয়েনজালিদা। গত বছর কোপার ফাইনালে টাইব্রেকারে চিলের কাছে হেরে গিয়ে, রানার্স হয়েছিল আর্জেন্তিনা। এরই যেন বদলা নিল দি মারিয়ারা, চোটের জন্য বিশ্রামরত লেওনেল মেসিকে বাদ দিয়েই।

উল্লেখ্য এ দিন ম্যাচ শুরুর কিছু আগেই ঠাকুমার মৃত্যুর খবর এসে পৌঁছয় দি মারিয়ার কাছে। সেই জন্যই যেন তিনি আজ প্রতিজ্ঞাবদ্ধ হয়ে মাঠে নেমেছিলেন। ম্যান অফ দ্য ম্যাচ পুরষ্কার নিয়ে নিজের ঠাকুমাকে উৎসর্গ করে দি মারিয়া বলেন, “ঠাকুমা, তোমায় আমি খুব মিস করব”।

গ্রুপ ‘ডি’র ওপর ম্যাচে, ওর্ল্যান্ডোয় প্রথম বারের জন্য কোপা আমেরিকায় খেলতে নেমে অঘটন ঘটিয়ে ফেলে পানামা। বোলিভিয়াকে তারা হারাল ২-১  গোলে। পানামার হয়ে গোল দু’টি করেন ব্লাস পেরেজ। বোলিভিয়ার হয়ে একমাত্র গোলটি করেন খুয়ান কার্লোস আর্সে।

ছবি: সৌজন্যে এ পি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন