খবর অনলাইন: কোপা আমেরিকা ফুটবলে ড্র দিয়ে অভিযান শুরু করল ব্রাজিল। ব্রাজিল ড্র করে হয়তো সম্মানরক্ষা করল, কিন্তু আদতে হারের লজ্জা থেকে বেঁচে গেল।

৬৬ মিনিটে একুয়াদোরের একটি যথার্থ গোল রেফারির সিদ্ধান্তে বাতিল হল। গোললাইন থেকে একুয়াদোরের মিলার বলানিয়সের একটি ক্রস ব্রাজিলের গোলকিপার আলিসন ধরতে ব্যর্থ হন। এবং বল ব্রাজিলের জালে জড়িয়ে যায়। কিন্তু রেফারির সেই মুহূর্তে  মনে হয়, বলানিয়স গোলে শট নেওয়ার আগেই বল গোললাইন পেরিয়ে গিয়েছিল। রেফারি গোল বাতিল করে দেন। পরে রিপ্লেতে দেখা যায়, রেফারির সিদ্ধান্ত ভুল। বল গোললাইন পেরোনোর আগেই বলানিয়স শট মেরেছিলেন।

পাসাদেনার রোজ বোল-এ অনুষ্ঠিত গ্রুপ ‘বি’-এর এই ম্যাচ ঘিরে উত্তেজনা ছিল আগাগোড়া। ম্যাচে গোল না হলেও সামগ্রিক ভাবে খেলার মান ছিল বেশ উচ্চ পর্যায়ের। আক্রমণ, প্রতি-আক্রমণে খেলা জমে ওঠে। বেশ কিছু কড়া ট্যাকল্‌ হয়। দু’ পক্ষই সমান তালে খেলে। তবে গোলে উল্লেখযোগ্য শট খুব একটা দেখা যায়নি।

এর আগে অরল্যান্ডো ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ ‘এ’-এর প্যারাগুয়ে বনাম কোস্টা রিকার খেলা গোলশুন্য ভাবে শেষ হয়। অন্য দিকে পেরু ১-০ গোলে হাইতিকে হারায়। সিয়াটল্‌-এ অনুষ্ঠিত গ্রুপ ‘বি’-এর এই খেলায় পেরুর হয়ে ৬১ মিনিটে গোল করেন পাওলো গেরেরো।

ছবি: সৌজন্যে এমএলএসসকার

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here