virushka

ওয়েবডেস্ক: মনে আছে, অতীতে গুরুত্বপূর্ণ এক ম্যাচে ভারত হেরে যাওয়ায় এবং বিরাট কোহলির পারফরম্যান্স তেমন ভালো না হওয়ায় দেশ জুড়ে কুৎসার ঝড় উঠেছিল অনুষ্কা শর্মাকে কেন্দ্র করে? দাবি করা হচ্ছিল, মাঠে অনুষ্কার উপস্থিতি খেলা থেকে দূরে সরিয়ে দিয়েছে বিরাটের মন?

সেই পথেই এবার টিম ইন্ডিয়াকে এক হাত নিতে এবং বিরাট কোহলির আগ্রাসী পারফরম্যান্স ফেলতে তৈরি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। সম্প্রতি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার কার্যনির্বাহী অধিকর্তা থাবাং মোরো অন্তত ইঙ্গিত করেছেন সেই দিকেই! জানিয়েছেন, নববিবাহিত বিরুষ্কার জন্য না কি বিশেষ তোয়াজের বন্দোবস্ত করা হয়েছে!

“এটাই আমাদের তরফ থেকে হতে চলেছে এই নববিবাহিত দম্পতির জন্য বিশেষ উপহার! আমরাও তো বিসিসিআই পরিবারের মধ্যেই পড়ি! পাশাপাশি, ভারতের সঙ্গে খেলার দিক থেকে হোক বা রাজনৈতিক দিক থেকে, আমাদের সম্পর্ক খুবই গভীর। সে ক্ষেত্রে ভারতের ডাকসাইটে দুই তারকার জন্য এটুকু না করলে চলে”, বলছেন মোরো!

তা, তার সঙ্গে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাটের পারফরম্যান্সের কী সম্পর্ক?

বক্তব্যের দ্বিতীয় ভাগে সেই দিকে ইঙ্গিত করেছেন মোরো। “বিরাট কোহলি খুবই আগ্রাসী এক খেলুড়ে। তাই আমরা তাঁকে একটু আদর-যত্নে, বিলাসে রাখতে চাই। আর চাই, তিনি স্ত্রীর সঙ্গে যতটা পারেন সুখের সময় কাটান। তাতে আশা করি, ওঁর পারফরম্যান্স একটু কম আগ্রাসী হবে। যার পরিণামে আমাদের বোলাররা একটু বেশি সময় টিঁকতে পারবেন ওঁর ব্যাটের সামনে”, বলছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার কার্যনির্বাহী অধিকর্তা!

বোঝো কাণ্ড! শেষে কি না এই ভাবে বিরুষ্কার বিয়েকে কাজে লাগাতে চাইছে দক্ষিণ আফ্রিকা? ব্যাপারটা কি নিছক রসিকতার চেয়েও বেশি করে সম্ভাব্য পরিকল্পনা?

আরও পড়ুন: ২০১৭-য় মোট ১০টি রেকর্ড করেছেন বিরাট কোহলি, জানেন কি সবগুলো?

“শুধু বিরাট আর অনুষ্কাই নয়, ভারতের সব খেলোয়াড়দেরই আদর-আত্তিতে কোনো কমতি থাকবে না আমাদের তরফ থেকে”, এ কথা বলেই আপাতত বিতর্কে জল ঢালতে চাইছেন মোরো!

যাই হোক, ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পরিকল্পনা সফল হল কি না, তার উত্তর সময়ই দেবে! আপাতত টিম ইন্ডিয়া পৌঁছে গিয়েছে দক্ষিণ আফ্রিকায়। খেলোয়াড়রা উঠেছেন এক বিলাসবহুল পাঁচতারায়। অর্থাৎ বিশেষ তোয়াজের কথাটা মিথ্যে বলেননি মোরো! ভিডিওয় দেখুন তার কয়েক ঝলক!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here