টোকিও অলিম্পিক: অল্পের জন্য হল না ইতিহাস, চতুর্থ স্থানে শেষ করলেন গলফার অদিতি অশোক

0

খবরঅনলাইন ডেস্ক: জয়দীপ কর্মকার, দীপা কর্মকারদের মনে করিয়ে দিলেন অদিতি অশোক। ২০১২-এর লন্ডন অলিম্পিকে শুটিংয়ে চতুর্থ স্থানে শেষ করে অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছিল কলকাতার জয়দীপের। চার বছর রিও অলিম্পিকে জিমন্যাস্টিকসের ভল্টের ফাইনালে চতুর্থ স্থানে শেষ করে পদক হাতছাড়া করেছিলেন ত্রিপুরার দীপা কর্মকার। এ বার সেই তালিকাতেই বেঙ্গালুরুর অদিতি অশোক।

অল্পের জন্য গল্‌ফে ইতিহাস তৈরি করতে পারল না ভারত। চতুর্থ স্থানে শেষ করলেন ভারতের তরুণী গল্‌ফার অদিতি অশোক। এ দিন মহিলাদের গল্‌ফে চতুর্থ রাউন্ডের শেষে আমেরিকা, নিউজিল্যান্ড এবং জাপানের প্রতিদ্বন্দ্বীরা প্রথম তিনটে স্থান অধিকার করেন। অল্পের জন্য সেই তালিকায় নাম থাকল না অদিতির।

তবে দিন ১৫ আগেও এই খেলাটা নিয়ে বিশেষ কোনো আগ্রহই ছিল না ভারতের। আমেরিকা, জাপানের মতো দেশের কাছে গলফে ভারত নেহাতই শিশু। কিন্তু অলিম্পিক যত শেষের কাছাকাছি এসেছে, ভারতকে আশা দেখিয়েছে গল্‌ফ। ২৩ বছরের এক তরুণীর হাত ধরে ভারত স্বপ্ন দেখতে শুরু করে যে গল্‌ফেও তারা কিছু করতে পারে।

প্রথম তিন রাউন্ডের শেষে দ্বিতীয় স্থানে ছিলেন অদিতি। শনিবার গলফের ফাইনালে রাউন্ডেও নিজের আগের পারফরম্যান্সই ধরে রাখার চেষ্টা করেছিলেন ভারতীয় গল্ফার। কিন্তু বৃষ্টি বার বার বিঘ্ন ঘটানোয় মনোযোগে ব্যাঘাত ঘটছিল তাঁর। সে কারণেই পদকের তালিকা থেকে ছিটকে গেলেন তিনি।

উল্লেখ্য, পাঁচ বছর আগে রিও অলিম্পিকে অভিষেক হয়েছিল অদিতির। তখন তাঁর বয়স ১৮। টোকিওয়ে এসে তিনি প্রায় ইতিহাসের কাছাকাছি চলে এসেছিলেন। আগামী দিনে অদিতি যে গল্‌ফের আরও অনেক রেকর্ড করবেন তা বলাই বাহুল্য।

আরও পড়তে পারেন

ভারতীয় মহিলা হকি দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন শোয়ার্ড মারিন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন