কেন উইলিয়ামসন আর টম ল্যাথামের ব্যাটে ভর করে প্রথম টেস্টের রাশ অনেকটাই নিজেদের হাতে নিয়ে নিল নিউজিল্যান্ড। তৃতীয় দিন লাঞ্চের আগে ভারতীয় বোলাররা প্রত্যাবর্তন না করলে কপালে দুঃখ আছে অধিনায়ক বিরাট কোহলির।

৯ উইকেটে ২৯১ রানে দ্বিতীয় দিন শুরু করে ভারত। জাদেজার মারকাটারি ব্যাটিং-এ ৩১৮ পর্যন্ত পৌঁছয় ভারতের স্কোর। জাদেজা অপরাজিত থাকেন ৪২ রানে। জবাবে ব্যাট করতে নেমে খারাপ শুরু করেনি কিউয়িরা। দলের স্কোর যখন বিনা উইকেটে ৩৫, উমেশ যাদবের বলে এলবিডবলু হয়ে প্যাভিলিয়নে ফেরেন মার্টিন গাপ্টিল। তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক উইলিয়ামসনকে এ দিন যথেষ্ট সাবলীল দেখিয়েছে। ভারতের দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজা বিশেষ সুবিধা করে উঠতে পারেননি। স্পিন মোকাবিলা করার জন্য নিউজিল্যান্ড যে যথেষ্ট প্রস্তুতি নিয়ে এসেছে তা এদিন তাঁদের ব্যাটিং দেখেই বোঝা গেছে।
বৃষ্টিতে এ দিনের মতো খেলা পণ্ড হয়ে যাওয়ার আগে এক উইকেট হারিয়ে ১৫২ রান তুলে ফেলেছে কিউয়িরা। ৬৫ রানে উইলিয়ামসন আর ৫৬ রানে ল্যাথাম ক্রিজে অপরাজিত রয়েছেন। তৃতীয় দিন প্রথম সেশন ঠিকঠাক সামলে দিলে ম্যাচের রাশ পুরোপুরি নিউজিল্যান্ডের ওপর চলে আসবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here