anchal thakur skiing

ওয়েবডেস্ক: প্রথম ভারতীয় হিসেবে স্কিয়িং-এ পদক জিতলেন আঁচল ঠাকুর। আন্তর্জাতিক স্কিয়িং ফেডারেশন আয়োজিত আল্পাইন ইজডার ৩২০০ কাপে ব্রোঞ্জ পদক জেতেন মানালির ২১ বছরের মেয়ে আঁচল। তুরস্কে এই টুর্নামেন্টটি আয়োজিত হয়েছিল।

উল্লেখ্য, আঁচলের বাবা রোশন ঠাকুর ভারতের ‘উইন্টার স্পোর্টস ফেডারেশন’-এর সাধারণ সম্পাদক। মেয়ের কীর্তিতে গর্বিত বাবা জানিয়েছেন, “ভারতের ক্রীড়াজগতে একটা দিক খুলে গেল। আমরা সবাই ওর জন্য গর্বিত।” তবে স্কিয়িংকে উপেক্ষা করার জন্য কেন্দ্রকে এক হাত নেন রোশন। তিনি বলেন, “ক্রীড়া মন্ত্রক তো স্কিয়িংকে কোনো খেলা বলে স্বীকৃতিই দেয় না। আমি আশা করব, আঁচলের এই পদকের পর আমরা কেন্দ্রের তরফ থেকে কিছু আর্থিক অনুদান পাব।”

স্কিয়িং-এর জন্য বিশেষ ধরনের জুতো, জ্যাকেট, রোদচশমা, হেলমেট, গ্লাভস ছাড়াও আরও অনেক কিছুই প্রয়োজন হয়, যার খরচও প্রচুর। কিন্তু কেন্দ্রের অনুদান না থাকায় ক্রীড়াবিদকে নিজেকেই এর খরচ জোগাতে হয়। তবে এই সব বাধা পেরিয়েও ব্রোঞ্জ জেতায় নিজের আনন্দ ধরে রাখতে পারেনি আঁচল। তাঁর কথায়, “মাসের পর মাসে কঠিন ট্রেনিং-এর ফল পেলাম।”

তবে কেন্দ্রের বিরুদ্ধে স্কিয়িংকে উপেক্ষা করার অভিযোগ থাকলেও, আঁচলকে শুভেচ্ছা জানাতে ভোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌরও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here