জগৎসুখ পিক। ছবি হিমালয়াআউটিংস.ইন

ওয়েবডেস্ক: সাধারণ ভাবে পর্বতারোহণের মরশুম কার্যত শেষ হয়ে গিয়েছে। এর মধ্যে অভিনব পরিকল্পনা নিল ক্যানিং মাউন্টেনিয়ারিং ক্লাব। শীতকালীন অভিযানে চলল তারা। হিমাচলের জগৎসুখ পর্বত অভিযান করবে এই ক্লাবের সদস্যরা। সমুদ্রতল থেকে এই পিকের উচ্চতা সাড়ে পাঁচ হাজার মিটার, বা ১৮ হাজার ফুটের কাছাকাছি।

অভিনবত্ব আরও রয়েছে। মূলত মহিলাদের নেতৃত্বে এই অভিযান হবে। দলের নেতৃত্বে রয়েছেন সুজাতা ঘোষ। সুজাতাদেবীর সহকারী হিসেবে রয়েছেন মুনমুন মুখোপাধ্যায়, মেডিক্যাল অফিসার হিসেবে রয়েছেন তমালিকা চক্রবর্তী, কোষাধ্যক্ষ অপরাজিতা দাস। এ ছাড়াও ইকুইপমেন্ট ইনচার্জ হিসেবে রয়েছেন মিতুন কুণ্ডু, দলের ম্যানেজার পিয়ালি ঘোষ, ট্রান্সপোর্ট অফিসার শ্রেয়সী মিস্ত্রি। এ ছাড়াও রয়েছেন শেলি মুখোপাধ্যায়।

অভিযানের নেতৃত্বে থাকা প্রমিলাবাহিনী।

মহিলাদের নেতৃত্বে এই অভিযান হলেও, দশজন পুরুষ সদস্য রয়েছেন এই দলে। তাঁরা হলেন, অনুপ রায়চৌধুরী, বিশ্বজিৎ মণ্ডল, শৈবাল পাল, অমিত ঘোষাল, পল্লব মুখোপাধ্যায়, সুমিত মুখোপাধ্যায়, সুদীপ মণ্ডল, সৌম্য দাস, লাল্টু সর্দার এবং আদিত্য প্রামাণিক।

১৪ অক্টোবর এই অভিযানে রওনা হবেন পর্বতারোহীরা। দলের সদস্য অমিত ঘোষাল জানিয়েছেন, “২১ বা ২২ অক্টোবর জগৎসুখ শৃঙ্গ সামিট করার ব্যাপারে আমরা আশাবাদী।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন