আফগানিস্তান: ৫০ ওভারে ২৪৮/৭(ইকরাম আলি খিল ১০৭, মহম্মদ মুসা ৩-৪৬)

পাকিস্তান: ২২.১ ওভারে ৬৩(মুজিব জাদরান ৫-১৩)

ওয়েবডেস্ক:  রবিবার মালয়েশিয়ায়  পাকিস্তানকে ১৮৫ রানে হারিয়ে অনূর্ধ ১৯ এশিয়া কাপ জিতে নিয়ে ইতিহাস গড়ল আফগানিস্থান। এদিন ২৪৯ রান তাড়া করতে গিয়ে মাত্র ২২.১ ওভারে ৬৩ রান করে অলআউট হয়ে যায় পাকিস্তান।

এদিন কুয়ালালামপুরে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে আফগানিস্তান। আফগানিস্তানের ওপেনার রহমাতউল্লাহ ৪০ রান করেন। তাঁর ওপেনিং সঙ্গী ইব্রাহিম জাদরান করেন ৩৬ রান। তিন নম্বরে নেমে ইকরাম আলি খিল ১১৩ বলে ১০৭ রান করে অপরাজিত থাকেন। তার এই ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারি। এছাড়াও  দারউইস রসূল ১৮ রান এবং  কোয়াইস আহমাদ ১৪ রান করেন। নির্ধারিত ৫০ ওভারের শেষে ৭ উইকেট হারিয়ে আফগানিস্তান ২৪৮ রান করে। পাকিস্তানের মহম্মদ মুসা তিনটি উইকেট নেন। দুটি উইকেট পান শাহীন আফ্রিদি। আর একটি করে উইকেট নেন হাসান খান এবং মহম্মদ তাহা।

২৪৯ রানের টার্গেটের সামনে পাকিস্তানের ব্যাটিং আশানুরূপ ভাবে শুরু হয়নি।  আফগানিস্তানের ফাস্ট বোলার মুজিব জাদরান প্রথম ৪ ওভারের মধ্যেই পাকিস্তানের দুই ওপেনার, মহম্মদ আরিফ(৪) ও ওমাইর ইউসুফ(০)-কে আউট করে দেন। এরপরে ৩৮ বল খেলে ১৯ রান করেন মহম্মদ তাহা এবং পাকিস্তান অধিনায়ক হাসান খান করেন মাত্র ১০ রান। এঁদের পরে পাকিস্তানের আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। আফগান বোলার মুজিব ৭.১ ওভারে ১৩ রানের বিনিময়ে তুলে নেন ৫ উইকেট এবং ৬ ওভারে ১৮ রান দিয়ে তিনটি উইকেট পান কোয়াইস আহমাদ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here