frustrated messi

ওয়েব ডেস্ক: ২০১৮ বিশ্বকাপে রাশিয়া যাওয়ার যাওয়ার লড়াই ব্যাপক উত্তেজনাপূর্ণ অবস্থায় পৌঁছে গেল বুধবার। ১০ দলের গ্রুপে সবারই ৬টি ম্যাচ খেলা হয়ে গেছে। ৩৭ পয়েন্ট পেয়ে অনেকটা এগিয়ে ইতিমধ্যেই মূল পর্বে চলে গেছে ব্রাজিল। কিন্তু আরও কোন তিনটি দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। আগে পঞ্চম স্থানের জন্য কারা প্লে অফ খেলবে এখনও স্পষ্ট নয়।

এদিন সবচেয়ে পেছনে থাকা ভেনেজুয়েলা আটকে দিল আর্জেন্তিনাকে। মেসি তেমন নজর কাড়তে পারলেন না। ঘরের মাটিতে দুর্দান্ত আক্রমণাত্মক ফুটবল খেললেও নীল-সাদা জার্সির সব আক্রমণই শেষ হয়ে গেল ভেনেজুয়েলার ডিফেন্স এবং তাঁদের ১৯ বছর বয়সি গোলকিপারের হাতে। বরং দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করে এগিয়ে গিয়েছিল ভেনেজুয়েলা। চার মিনিট পরেই একটি সেমসাইড গোলে সমতায় ফেরে আর্জেন্তিনা। তারপর বেশ কিছু সুযোগ পেলেও গোল হয়নি। ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট হল মেসির দেশের। একই পয়েন্ট পেরুরও। এদিন তাঁরা ২-১ গোলে হারাল ইকুয়েডরকে।

প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে এল উরুগুয়ে। তাঁদের পয়েন্ট ২৭। প্যারাগুয়ের পয়েন্ট থেকে গেল ২১-এই। কিন্তু এদিনের বড়ো চমক কলম্বিয়া। ব্রাজিলের টানা ৯ ম্যাচ জয়ের বিজয়রথ থামিয়ে দিল ভালদেরামার দেশ। ম্যাচ ড্র হল ১-১। প্রথমার্ধে ব্রাজিল গোল করে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে গোল শোধ করে দেয় কলম্বিয়া। ২৬ পয়েন্ট নিয়ে তাঁরা এখন গ্রুপের তৃতীয় স্থানে।

অন্যদিকে আর্জেন্তিনাকে কিছুটা আশার আলো দেখাল বলিভিয়া। নিজেদের বিশ্বকাপে যাওয়ার আশা নেই। কিন্তু তাঁরা ১-০ গোলে হারিয়ে দিল পরপর দু’বার কোপা আমেরিকা জয়ী চিলেকে। চিলের পয়েন্ট থেকে গেল ২৩। সব মিলিয়ে অক্টোবরের লড়াইতে সারা দুনিয়ার ফুটবলপ্রেমীদের নজর থাকবে লাতিন আমেরিকার দিকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here