কলম্বো: গড়াপেটা হয়েছিল ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে। চাঞ্চল্যকর এই অভিযোগ করলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অর্জুন রনতুঙ্গা।

শুক্রবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে তিনি জানান, যে ভাবে ম্যাচটি শ্রীলঙ্কা হেরেছিল তা দেখে তিনি স্তভিত হয়েছিলেন। তিনি বলেন, “ওই সময়ে ধারাভাষ্য দেওয়ার জন্য আমিও ভারতেই ছিলাম। ফাইনাল ম্যাচটা শ্রীলঙ্কা যে ভাবে হেরেছিল তাতে আমি যথেষ্ট হতাশ হয়েছিলাম। তখনই আমার মনে একটা সন্দেহ জেগেছিল। কী ঘটেছিল সেটার তদন্ত করা দরকার।”

তিনি আরও বলেন, “আমি এখন সব কিছু বলতে পারছি না, তবে এক দিন আমি সব বলব।” তিনি মনে করেন কিছু ক্রিকেটার তাদের ‘নোংরা কাজকর্ম’ সাদা পরিষ্কার পোশাক দিয়ে ঢেকে দিতে পারে না।

উল্লেখ্য, বিশ্বকাপের ওই ভারত-শ্রীলঙ্কা ফাইনাল ম্যাচে দু’বার টস করতে হয়েছিল। ক্রিকেটের ইতিহাসে যা বিরল। এর পর বোলিং-এর সময়ে সচিন, সহবাগের উইকেট তাড়াতাড়ি তুলে নিলেও, ম্যাচটা শ্রীলঙ্কা ‘ছেড়ে দিয়েছিল’ বলে সে দেশের সংবাদমাধ্যমে গড়াপেটার একটা অভিযোগ উঠছিল। কিন্তু রণতুঙ্গার আগে পর্যন্ত কেউ তদন্তের কোনো দাবি করেনি।

এমনিতে শ্রীলঙ্কার ক্রিকেটে এখন বেশ টালমাটাল অবস্থা। সম্প্রতি জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ হেরেছে তারা। এই অবস্থায় রণতুঙ্গার এই অভিযোগের ফলে শ্রীলঙ্কার ক্রিকেটে করুণ দশা আরও সামনে চলে এল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন