টোকিও অলিম্পিক: তিরন্দাজিতে ভারতের আশা শেষ, পরাজিত অতনু দাস

0

খবরঅনলাইন ডেস্ক: লন্ডন অলিম্পিকের সোনাজয়ীকে পরাস্ত করেছিলেন তিনি। কিন্তু ওই অলিম্পিকের রূপোজয়ীর বিরুদ্ধে পেড়ে উঠলেন না অতনু দাস। তিরন্দাজিতে পাঁচ সেটের লড়াইয়ে ৬-৪ পয়েন্টে হেরে গেলেন তিনি। তবে অস্বীকার করার জায়গা নেই যে দুরন্ত লড়াই দিয়েছিলেন অতনু।

দীপিকা কুমারীকে ভারতের পদকের আশা থাকলেও অতনু দাসকে নিয়ে সে ভাবে ছিল না। কিন্তু গত বৃহস্পতিবার ‘১/১৬ এলিমিনেশন’ রাউন্ডে যে ভাবে লন্ডন অলিম্পিকের সোনাজয়ীকে তিনি হারিয়েছিলেন, তাতে অতনুকে ঘিরেও পদকের আশা তৈরি হয়েছিল। কিন্তু শনিবার প্রি কোয়ার্টারের রাউন্ডে আর পেরে উঠলেন না তিনি।

Shyamsundar

জাপানের টাকাহারু ফুরুকাওয়ার বিরুদ্ধে প্রথম সেটের তিন বার তির ছুঁড়ে যথাক্রমে ৯, ৮ এবং ৮ স্কোর করেন অতনু। তাঁর প্রতিপক্ষ তিন বারই ৯ স্কোর করেন। ফলে, প্রথম সেট জিতে নিয়ে ২ পয়েন্ট দখল করেন ফুরুকাওয়া।

দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান অতনু। একবার ১০ এবং দু’বার ৯ স্কোর করে মোট ২৮ স্কোর করেন তিনি। তাঁর প্রতিদ্বন্দ্বীও স্কোর করেন ২৮। এই সেটটি টাই হয় এবং পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। ফলত দু’সেটের পরে টাকাহারু এগিয়ে ছিলেন ৩-১ পয়েন্টে।

তৃতীয় সেটে অতনুর ২৮-এর বিরুদ্ধে টাকাহারু করতে পেরেছিলেন ২৭। ফলে এই সেটে ২ পয়েন্ট দখল করেন অতনু। সেটের শেষে খেলার স্কোর গিয়ে দাঁড়ায় ৩-৩। চতুর্থ সেটও ফের ড্র হয়। দু’জনের মধ্যে ৪-৪ পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়।

সবার নজর ছিল শেষ সেটে। এখানেই স্নায়ু ঠিকঠাক রাখতে পারেননি বরানগরের ছেলে। গোটা ম্যাচে বেশ কয়েকবার ১০-এ হিট করলেও শেষে সেটে ব্যর্থ হন তিনি। দু’বার ৯ এবং একবার ৮ স্কোর করে ২৬ স্কোর করতেই সক্ষম হন অতনু। টাকাহারু করেন ২৭।

আরও পড়তে পারেন বাইলস, ওসাকাদের পথে বেন স্টোকসও, মানসিক অবসাদের কারণে সরে দাঁড়ালেন টেস্ট সিরিজ থেকে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন