রিও অলিম্পিকের চতুর্থ দিন জ্বলজ্বল করে রইলেন বরানগরের তীরন্দাজ অতনু দাস। মঙ্গলবার প্রথম রাউন্ডে নেপালের জিতবাহাদুর মুখতানকে ৬-০ সেট পয়েন্টে হারিয়ে ‘রাউন্ড অফ থার্টিটু’-তে ওঠেন অতনু। সেই রাউন্ডে কুবার আদ্রিয়ান আন্দ্রেস পুয়েন্তেস পেরেসকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়ে শেষ ষোলো জনের মধ্যে জায়গা করে নিয়েছেন অতনু। এ বার তিনি মুখোমুখি হবেন দক্ষিণ কোরিয়ার লি সিয়ুং-ইয়ুনের, র‍্যাঙ্কিং রাউন্ডে যাঁর স্থান ছিল দ্বাদশ। অতনুর খেলা শুক্রবার সন্ধে ৫-৫৬ মিনিটে।

অন্য দিকে পুরুষ হকিতে আর্জেন্তিনাকে ২-১ গোলে হারাল ভারত। ২০০৯-এর পর এই প্রথম ভারত আর্জেন্তিনাকে হারাল। ভারতের হয়ে দু’টি গোল করেন চিনলেন্সানা আর কোথাজিত। প্রথম তিনটে কোয়ার্টারে আর্জেন্তিনা ডিফেন্সকে নাকানিচোবানি খাওয়ানো ভারত শেষ কোয়ার্টারে আর্জেন্তিনা আক্রমণের সামনে কিছুটা চাপে পড়ে যায়। আর এই সুযোগেই আর্জেন্তিনার হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন গোঞ্জালো।

সুখবর এনেছেন পুরুষদের বক্সিং-এ ৭৫ কেজি বিভাগে বিকাশ কৃষন যাদব। ‘রাউন্ড অফ থার্টিটু’-তে মার্কিন যুক্তরাষ্ট্রের চার্লস কনওয়েলকে ৩-০ হারিয়ে পরের রাউন্ডে উঠেছেন।

তবে শুটিং-এ ফের খারাপ দিন গেল ভারতের। মহিলাদের ২৫ মিটার পিস্তলে ৫৭৬ পয়েন্ট স্কোর করে ১৮তম স্থানে থেকে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলেন হিনা। আশা জাগিয়েও পারলেন না দাত্তু বাবন ভোকানল। রোয়িং-এর সিঙ্গলস স্কালসের কোয়ার্টার ফাইনালে ছিটকে গেলেন তিনি। অবশ্য শুরুটা খারাপ করেননি দাত্তু। ২ কিমি দীর্ঘ এই রেসে প্রথম ৫০০ মিটার পর্যন্ত দুই নম্বরে ছিলেন দাত্তু। কিন্তু এর পরই পিছিয়ে যেতে থাকেন। ছয় জনের মধ্যে চতুর্থ হয়ে রেস শেষ করেন তিনি। ২ কিমি এই রোয়িং শেষ করতে দাত্তু সময় নিয়েছিলেন ৬ মিনিট ৫৯ সেকেন্ড, তৃতীয় স্থানে শেষ করা পোল্যান্ডের প্রতিদ্বন্দ্বীর থেকে মাত্র ছয় সেকেন্ড বেশি নিয়েছিলেন দাত্তু। দাত্তুর হেরে যাওয়ার ফলে ভারতের পদক জয়ের আশা আরও কিছুটা ধাক্কা খেল।

মঙ্গলবার ভারতীয় সময় গভীর রাতে বক্সিং ইভেন্টে নামছে ভারত। মেন্স মিডল ৭৫ কেজিতে যুক্তরাষ্ট্রের চার্লস কর্নওয়েলের মুখোমুখি হবেন বিকাশ কৃষ্ণন যাদব।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here