হায়দরাবাদ: আগামী ১৭ জানুয়ারি হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের র্নিবাচন। সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। কিন্তু রিটানিং অফিসার রাজীব রেড্ডি তার মনোনয়ন বাতিল করে দিয়েছেন।

রাজীর রেড্ডির যুক্তি, ম্যাচ ফিক্সিং কাণ্ডে আজহারের উপর নিষেধাজ্ঞা জারি করে ছিল বিসিসিআই। সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছিল কিনা তা নিয়ে স্পষ্ট কোনো ব্যাখ্যা দিতে পারেনি আজাহার। ভোটার হিসাবে যথেষ্ট প্রমাণপত্রও দিতে পারেননি তিনি। সভাপতি পদের জন্য ন্যাশনাল ক্রিকেট ক্লাবের হয়ে আজাহার তার মনোনয়ন জমা দিয়েছিলেন।

সূত্রে জানা গিয়েছে, বিষয়টি সহজে ছেড়ে দিচ্ছেন না ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। তিনি বিষয়টি লোধা কমিটির কাছে রাখবেন। কারণ কমিটির প্রস্তাবিত সুযোগ তাঁকে দেওয়া হচ্ছে না।

আজহারের এক ঘনিষ্ট আধিকারিক জানিয়েছেন, কমিটির প্রস্তাব অনুযায়ী প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেট খেলোয়াড় এই ধরনের নির্বাচনে অংশ নিতে পারবেন। বিসিসিআই-এর নিষেধাজ্ঞা নিয়ে আজাহার ২০১২ সালে হাই কোর্টের রায়ও জমা দিয়েছেন। তা সত্ত্বেও তাঁর মনোনয়ন বাতিল করা হল। রিটানিং অফিসারের এই সিদ্ধান্ত উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করেছেন ওই আধিকারিক।  

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here