টোকিও অলিম্পিক: প্রতিপক্ষকে ‘টেক ডাউন’ করে সেমিফাইনালে কুস্তিগির বজরং পুনিয়া

0

খবরঅনলাইন ডেস্ক: প্রতিপক্ষকে অবিশ্বাস্য ‘টেক ডাউন’ করে সেমিফাইনালে চলে গেলেন ভারতের অন্যতম পদক-দাবিদার, কুস্তিগির বজরং পুনিয়া। শুক্রবার পর পর দুটো ম্যাচে নামেন তিনি। প্রি কোয়ার্টার ফাইনালেও প্রতিপক্ষকে ‘টেক ডাউন’ করে সাফল্য পেয়েছিলেন। তবে সেমিফাইনালের ম্যাচ ছিল আরও নাটকীয়।

প্রি কোয়ার্টার ফাইনালে বজরং হারান কিরঘিজস্তানের এর্নাজার আকমাতালিয়েভকে। প্রথম ম্যাচে বিপক্ষ পেনাল্টি পাওয়ায় অলিম্পিকে নিজের প্রথম পয়েন্ট পান বজরং। তবে ম্যাচ শেষ হয় ৩-৩ স্কোরে। তবে প্রথম রাউন্ডে প্রতিপক্ষকে করা ‘টেক ডাউন’-এর সুবাদে বাড়তি একটা পয়েন্ট নিয়ে জিতে যান তিনি।

কোয়ার্টারে ইরানির ঘিয়াসি মোর্তেজা চেকার বিরুদ্ধে নামেন বজরং। এই ম্যাচেও রক্ষণাত্মক খেলছিলেন দুই কুস্তিগির। তবে বজরং একটি পেনাল্টি পেয়ে যাওয়ায় প্রথম পয়েন্টটি জিতে নেন মোর্তেজা। এর পর শেষ মিনিট পর্যন্ত ১-০ ব্যবধানে এগিয়ে ছিলেন বজরং।

তবে শেষ মিনিটে অবিশ্বাস্য ভাবেটেক ডাউন করেন তিনি। পর পর চারটে পয়েন্ট বাগিয়ে নিয়ে সেমিফাইনালে উঠে যান তিনি। শুক্রবারই সেমিফাইনালের ম্যাচে নামবেন তিনি।

Shyamsundar

অন্যদিকে, মহিলাদের কুস্তিতে খালি হাতে ফিরতে হচ্ছে সীমা বিসলাকে। রেপেশাজের সুযোগও পাবেন না সীমা বিসলা। প্রি কোয়ার্টারে তিনি যাঁর কাছে হেরেছিলেন, টিউনিশিয়ার সেই সারা হামদি কোয়ার্টার ফাইনালেই হেরে গেলেন। সে কারণে রেপেশাজের সুযোগ এল না সীমার কাছে।

আরও পড়তে পারেন

টোকিও অলিম্পিক: এল না ব্রোঞ্জ, প্রাণপণ লড়েও গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে হার মহিলা হকি দলের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন