হায়দরাবাদ: নিউজিল্যান্ড বা ইংল্যান্ড যেটা করতে পারেনি, সেটাই কিছুটা করে দেখাচ্ছে বাংলাদেশ। ভারতের খাড়া করা বিশাল স্কোরের সামনে অসহায় ভেঙে না পড়ে অন্তত কিছুটা পালটা লড়াই দিল এগারো বাঙালির দল।

তৃতীয় দিনের শুরুটা অবশ্য খুব একটা ভালো হয়নি বাংলাদেশের। খেলার শুরুতেই ফেরেন তামিম (২৪)। মমিনুল হক (১২) আর মাহমুদুল্লাহ (২৮) যখন ফেরেন, বাংলাদেশের স্কোর তখন চার উইকেটে ১০৯। এখান থেকেই পালটা লড়াই দেওয়া শুরু করেন সাকিব আল হাসান আর অধিনায়ক মুশফিকুর রহিম। গত মাসেই দু’জনের মধ্যেই ৩৫৯ রানের রেকর্ড পার্টনারশিপ তৈরি হয়েছিল। সেই পথেই যেন কিছুটা হাঁটছিলেন দু’জনে। আক্রমণাত্মক মেজাজে ব্যাট করছিলেন অন্য দিকে ধরে খেলছিলেন মুশফিক।

দু’জনের জুটিতে যখন ১০৭ রান উঠেছে তখন সাকিবকে ফিরিয়ে জুটিটা ভাঙেন অশ্বিন। তাঁর সংগ্রহ ৮২। দলের স্কোর যখন ২৩৫ পতন হয় ষষ্ঠ উইকেটের। ১৬ রান করে জাদেজার বলে ফেরেন সব্বির রহমন। সব্বির ফেরার পর অধিনায়কের সঙ্গে জুটি বাঁধেন মেহদী হাসান মিরাজ। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত এই জুটি এখনও অপরাজিত। উঠেছে ৮৭ রান। তৃতীয় দিনের শেষে বাংলাদেশের স্কোর ছয় উইকেটে ৩২২। ৮১-তে থাকা মুশফিকের সঙ্গে ৫১ রানে অপরাজিত রয়েছেন মিরাজ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন