খবরঅনলাইন ডেস্ক: চিনা প্রতিপক্ষকে হারিয়ে দিয়ে টোকিও প্যারালিম্পিকে টেবিল টেনিসের ফাইনালে উঠলেন ভারতের ভাবিনা পটেল। এর ফলে রুপো নিশ্চিত করলেন তিনি। শনিবার ৫ সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৩-২ সেটে প্রতিপক্ষকে হারান তিনি।

৩৪ বছরের ভাবিনা এ দিন মুখোমুখি হয়েছিলেন চিনের মিয়াও ঝাংয়ের। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাকা এই খেলোয়াড়কে হারাতে কিছুটা বেশি পরিশ্রম করতে হয় ভাবিনাকে। প্রথম সেটটি ৭-১১ ব্যবধানে হেরে যান তিনি। তবে দ্বিতীয় সেটেই কামব্যাক করে ১১-৭ ব্যবধানে জিতে নেন ভাবিনা।

তৃতীয় সেটটি ১১-৪ ব্যবধানে জিতে নেওয়ার পর ফের চতুর্থ সেটে হেরে যান গুজরাতের এই প্যারালিয়ম্পিয়ান। শেষ সেট ছিল কার্যত হাড্ডাহাড্ডি। ১১-৮ ব্যবধানে সেই সেট জিতে ফাইনালে উঠে যান ভাবিনা। রবিবার ফাইনালে নামবেন তিনি। তাঁর প্রতিপক্ষ বিশ্বের এক নম্বর খেলোয়াড়, চিনের ইয়িং ঝৌ।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে কোয়ার্টার ফাইনালের ম্যাচে বিশ্বের দু’নম্বর তথা রিও প্যারালিম্পিকের সোনাজয়ীকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছিলেন ভাবিনা। ভাবিনার মধ্যে দিয়েই চলতি প্যারালিম্পিক গেমসে প্রথম পদক নিশ্চিত হয়েছে ভারতের। রবিবার ফাইনালটা জিতে তিনি সোনা আনতে পারেন কি না, এখন সেটাই দেখার।

আরও পড়তে পারেন

নাটকীয় মোড়! সিটি নয়, রোনাল্ডোকে তুলে নিয়ে চমক দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ফর্মে ফিরলেন পুজারা, লড়াইয়ে ফিরল ভারত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন