টোকিও অলিম্পিক: ভারতের পদকের আশা জিইয়ে রাখলেন বক্সার পূজা রানি, তিরন্দাজ দীপিকা কুমারী

0

খবরঅনলাইন ডেস্ক: বুধবার সকালে ভালো খবর দিয়েছিলেন পিভি সিন্ধু। বিকেলে সুখবর আনলেন বক্সার পূজা রানি এবং তিরন্দাজ দীপিকা কুমারী। দু’জনেই নিজেদের ইভেন্টে পরবর্তী রাউন্ডে উঠেছেন। বক্সিংয়ে পদকের নিয়মটা যে হেতু অন্য রকম, তাই আর একটা ম্যাচ জিততে পারলেই ব্রোঞ্জ নিশ্চিত হয়ে যাবে পূজার।

মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন বক্সার লাভলিনা বরগোহাঁই। পরের দিনই আরও এক ভারতীয় বক্সার পৌঁছে গেলেন টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে। ৭৫ কেজি বিভাগে জিতলেন পূজা। এ দিন আলজেরিয়ার ইচরাক কাইবকে হারিয়ে দিলেন পূজা। খেলার ফল ৫-০।

Loading videos...

কোয়ার্টার ফাইনালে চিনের লি কিয়ানের বিরুদ্ধে খেলবেন পূজা। শনিবার সেই ম্যাচে মুখোমুখি হবেন দুই বক্সার। এ বারের অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করা প্রথম খেলোয়াড় ছিলেন পূজা। এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনাজয়ী এই বক্সারের থেকে অলিম্পিকেও পদকের আশা করছে ভারত।

পর পর দু’ম্যাচ জিতে প্রি কোয়ার্টারে দীপিকা

এ দিকে, ঘণ্টাখানেকের ব্যবধানে পর পর দু’টি ম্যাচ জিতে তিরন্দাজিতে মহিলাদের ব্যক্তিগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর তিরন্দাজ দীপিকা কুমারী। ভুটানের কার্মা ও আমেরিকার মুনিকো ফার্নান্দেজকে হারান তিনি।

প্রথম রাউন্ডের ম্যাচে তাঁর থেকে ১৯২টি ধাপ নীচে থাকা কার্মাকে ৬-০ উড়িয়ে দেন দীপিকা। তবে এই ম্যাচে ‘বুলস আই’ হিট করতে কিছুটা অসুবিধায় পড়তে হয় তাঁকে। অন্য দিকে পরের ম্যাচেই কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল দীপিকাকে। মার্কিন প্রতিপক্ষ সহজে হাল ছাড়েননি। এক্কেবারে শেষ সেট পর্যন্ত দীপিকাকে টেনে নিয়ে যান।

মুনিকার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই চলে দীপিকার। প্রথম সেটে ২৫-২৬ ব্যবধানে হেরে যান দীপিকা। দ্বিতীয় সেটে ২৮-২৫ জিতেই দুরন্ত কামব্যাক করেন। এর পর তৃতীয় সেটেও দীপিকা বাজিমাত করেন ২৭-২৫ ব্যবধানে। যদিও চতুর্থ সেটে এসে আবার মুনিকা ২৪-২৫ জিতে নেন। এই ব্যবধানেই পাঁচ নম্বর সেট জিতে নেন দীপিকা। সব মিলিয়ে ৬-৪ সেট পয়েন্ট নিয়ে প্রি কোয়ার্টারে উঠেছেন তিনি। শুক্রবার সকাল ৬টায় নামবেন দীপিকা।

অন্য দিকে পুরুষ তিরন্দাজরা হতাশ করেছেন। এ দিন সকালেই একটা ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডেই হেরে গিয়েছিলেন তরুণদীপ রাই। বেলার দিকে একই ভাগ্য লেখা ছিল প্রবীণ যাদবের জন্যও। বিশ্বের দু’ নম্বরকে হারিয়ে পরের রাউন্ডে উঠলেও বিশ্বের এক নম্বর আমেরিকার ব্র্যাডি ইলিসনের কাছে হেরে যান প্রবীণ।

আরও পড়তে পারেন টোকিও অলিম্পিক: হতাশা! তিরন্দাজিতে তরুণদীপ রাইয়ের পর মহিলাদের হকিতেও হারল ভারত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন