আমার ‘কাজের ধরন’ অধিনায়কের পছন্দ হচ্ছিল না: অনিল কুম্বলে

0
513
anil kumble ten wickets

মে মাসের শেষের দিকে বিসিসিআই নতুন কোচের জন্য বিজ্ঞাপন দেওয়ার পর থেকেই সবাই জানত। মিডিয়ায় চর্চা হচ্ছিল নিরন্তর। কিন্তু বিসিসিআই-এর তরফে বিষয়টা ভেতরে ভেতরে মিটিয়ে ফেলার চেষ্টা চলছিল। কারণ আর কিছুই না, গত এক বছরে ভারতীয় দলের কোচ হিসেবে কুম্বলের যা সাফল্য, সেটা তো মুছে ফেলা সম্ভব নয়। আবার কোহলি এবং কুম্বলের মধ্যে দ্বন্দ্ব যে পর্যায়ে পৌঁছেছে, তাতে এই জুটি নিয়ে দল চালানো মুশকিল। এই অবস্থায় চুক্তি শেষ হয়ে যাওয়া সত্ত্বেও নতুন কোচ নির্বাচন না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফরে হেড কোচের দায়িত্ব পালনের অনুরোধ করা হয়েছিল কুম্বলেকে। কিন্তু বৃহস্পতিবার পদত্যাগ করলেন কুম্বলে।

আর পদত্যাগের পরই যাবতীয় ঢাকঢাক গুড়গুড় শেষ করে নিজের ফেসবুক ও টুইটারে একটি বিবৃতি দেন ভারতের সর্বোচ্চ উইকেট শিকারি। সেখানে কুম্বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন, তাঁকে কোচ হিসেবে কাজ চালিয়ে যাওয়ার কথা বলা হয়েছিল কিন্তু তারপরই তিনি জানতে পারেন যে তাঁর ‘কাজের ধরন অধিনায়কের পছন্দ হচ্ছে না’। এতে তিনি বিস্মিত হলেও এই পরিস্থিতিতে কোচের কাজ চালিয়ে যাওয়া সম্ভব নয় বলেই তিনি পদত্যাগ করছেন।

কুম্বলের কথায়, “পেশাদারিত্ব, শৃঙ্খলা, অঙ্গীকার, সততা, দক্ষতা এবং দৃষ্টিভঙ্গির বিভিন্নতাকে আমি গুরুত্ব দিতে চেয়েছি। যৌথ ভাবে কাজ চালিয়ে যাওয়ার জন্য এগুলিকে মূল্য দেওয়া প্রয়োজন। আমি মনে করি দলের উন্নতির স্বার্থে তাঁদের সামনে ‘একটি আয়না ধরে রাখা’ই কোচের দায়িত্ব।”

 

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here