হথর্ন(ইংল্যান্ড): এই নিয়ে ৬ বার ইংলিশ প্রিমিয়ার লিগ জিতল চেলসি। এদিন ম্যাচের ৮ মিনিট বাকি থাকতে পরিবর্ত খেলোয়াড় মিচি বাতসুয়াই-এর গোলে ওয়েস্ট ব্রমউইচকে হারাল আন্তোনিও কন্তের দল। এর ফলে দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পর্সের থেকে ১০ পয়েন্টে এগিয়ে গেল নীল জার্সিরা। স্পার্সদের এখনও লিগে ৩টি ম্যাচ বাকি। সেই ৩টি ম্যাচ জিতলেও চেলসির সঙ্গে পয়েন্টের ব্যবধান ঘোচাতে পারবে না তারা।

এই নিয়ে ৬ বার ইপিএল জিতল চেলসি। তার মধ্যে ৪ বারই তারা জিতেছে ২০০৪-০৫ মরশুম থেকে। চেলসি শেষ ইপিএল জেতে ২০১৪-১৫ মরশুমে। গত মরশুমে তাঁদের ফল ছিল অত্যান্ত খারাপ। ১০ নম্বরে শেষ করেছিল তাঁরা। তারপরই দলের দায়িত্ব নেন কন্তে।

সেপ্টেম্বরে লিগের শুরুটা কিন্তু বেশ খারাপই ছিল চেলসির। আর্সেনাল ও লিভারপুলের কাছে পরপর হেরে একসময় তাঁরা লিগের ৮ নম্বরে নেমে গিয়েছিল। কিন্তু কন্তের কোচিং-এ ঘুরে দাঁড়িয়ে শেষ ১৩টি ম্যাচ টানা জিতল নীল জার্সিরা।

লিগে চেলসির হয়ে সবচেয়ে বেশি গোল করেছেন দিয়েগো কোস্তা। মোট ২০টি গোল করেছেন তিনি। প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা অবশ্য এখনও এভার্টনের রোমেলু লুকাকু। এখনও অবধি ২৪টি গোল করেছেন তিনি।

কন্তের সামনে এখন লিগ ও কাপ জয়ের ডবল করার সুযোগ। আর সেই লক্ষ্যেই ২৭ মে চেলসি এফএ কাপ ফাইনাল খেলতে নামবে ওয়েম্বলিতে। আর্সেনালের বিরুদ্ধে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here