কমনওয়েলথ গেমস ২০২২: একের পর এক চোট কাটিয়ে বার্মিংহামে থেকে সোনা নিয়ে ফিরতে চান রোহিত টোকস

একের পর এক চোট। বিশ্ব চ্যাম্পিয়নশিপ, অলিম্পিক থেকে ছিটকে যাওয়া। চরম হতাশা। ফের আত্মবিশ্বাসের তুঙ্গে ভারতীয় বক্সার রোহিত টোকস।

0
Rohit Tokas
রোহিত টোকস

আসন্ন কমনওয়েলথ গেমস ২০২২ (Commonwealth Games 2022‌)-এ নিজের সম্ভাবনা নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী ভারতীয় বক্সার রোহিত টোকস (Rohit Tokas)। একাধিক বার হাঁটুতে চোট পেয়ে কঠিন সময় পার করেছেন। এখন আবার ফর্মে। জানালেন, বার্মিংহাম থেকে স্বর্ণপদক নিয়ে ফিরতে চান তিনি।

২০১৮-১৯ সালে চোটের কারণে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল রোহিতকে। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছোয় যে বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর থেকেও দূরে থাকতে হয় তাঁকে। তবে ফের ফর্মে ফিরেছেন ভারতীয় বক্সার। এটাই তাঁর প্রথম কমনওয়েলথ।

দু’বার হাঁটুর লিগামেন্টে আঘাত পেয়েছিলেন ২৮ বছর বয়সি বক্সার। সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে তিনি বলেন, “২০১৮ সালে আমি লিগামেন্টে আঘাত পেয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গিয়েছিলাম। ২০১৯ সালে ফের লিগামেন্টে চোট। দুই হাঁটুতেই আঘাত পেয়েছিলাম। ইন্ডিয়া ওপেনের সময় বাম এবং তার পরে ডানদিকে”।

অলিম্পিকের সময়েও দেশের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় বক্সারকে পিছনে ফেলেছিলেন রোহিত। কিন্তু শুধুমাত্র হাঁটুর চোটের কারণেই রিংয়ের বাইরে থাকতে হয় তাঁকে। যা তাঁর কাছে ছিল চরম হতাশার।

তাঁর কথায়, “আমি এখানে সব শীর্ষ বক্সারকে পরাজিত করেছি। আমার লক্ষ্য ছিল অলিম্পিক। আমি আত্মবিশ্বাসী ছিলাম যে বাছাইপর্বে ভালো কিছু করে অলিম্পিকে উঠতে পারব কিন্তু তখন আমি চোট পেয়েছিলাম। এটা খুব হতাশাজনক ছিল। আমার চোট এতটাই গুরুতর ছিল যে ডাক্তার আমাকে বলেছিলেন, ওই অবস্থায় খেললে পুরো হাঁটুই নষ্ট হয়ে যেতে পারে।”

চিকিৎসকের পরামর্শ শুনে কিছু সময়ের জন্য পিছিয়ে আসেন রোহিত। বলেন, “খেলার জন্য প্রথম শর্তটাই হল আমাকে শারীরিক ভাবে ঠিক থাকতে হবে। ফলে আমি যদি ঝুঁকি নিতাম, তা হলে তো আর কখনোই বক্সিংয়ে ফিরতে পারতাম না”।

আরও পড়তে পারেন:

এই নিয়ে ইংল্যান্ডে তিন বার ও ব্রিটেনে সাত বার কমনওয়েলথ গেমস হতে চলেছে

১৯৯৮ সালে কমনওয়েলথ গেমসে ছিল ক্রিকেট, কে জিতেছিল সেই প্রতিযোগিতা?

২৪ বছর পর কমনওয়েলথ গেমসে ফিরছে ক্রিকেট, প্রায় শেষ ভারত-পাকিস্তানের ম্যাচে টিকিট

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন