অলিম্পিকের কাউন্টডাউন শুরু, গেমস ভিলেজে স্বাগত ভারতীয় দল

0

রিও-র অলিম্পিক্স ভিলেজে আনুষ্ঠানিক ভাবে স্বাগত জানানো হল ভারতীয় দলকে। এই উপলক্ষে ৪৫ মিনিটের একটি ছোট অনুষ্ঠানও মঞ্চস্থ করা হয় আয়োজকদের তরফ থেকে।

স্থানীয় ব্রাজিলীয় স্বাদ থাকা এই অনুষ্ঠানে অবশ্য সব খেলোয়াড় উপস্থিত ছিলেন না। শুটার জিতু রাই, প্রকাশ নাঞ্জাপ্পা, গুরপ্রিত সিংহ আর চয়েন সিংহ, অ্যাথলিট খুশবির কৌর, মনপ্রীত কৌর, মহিলা হকি দল, সাঁতারু সজন প্রকাশ আর শিবানী কাটারিয়া এবং কয়েক জন কোচ আর আধিকারিকদের উপস্থিতিতেই পালিত হয় অনুষ্ঠান। উপস্থিত সকলেরই পরনে ছিল সাদা ট্র্যাক স্যুট।

ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতি নারায়ণস্বামী রামচন্দ্রন আর শেফ দ্য মিশন রাকেশ গুপ্তা গেমস ভিলেজের মেয়রকে এক জোড়া রুপোর হাতি আর একটি সোনার জল-করা ময়ূর উপহার দেন। ভারতের সাথে এ দিন বাহামাস, বুরকিনা ফাসো, গাম্বিয়া আর নরওয়েকেও স্বাগত জানানো হয়। অনুষ্ঠানে ব্রাজিলের নতুন কিছু হিট গানের সাথে বাজানো হয় প্রয়াত দুই কিংবদন্তি রাউল সেইক্সাস আর টিম মাইয়ার গানও।   

অনুষ্ঠানটি শেষ হয় প্রত্যেকটি দেশের জাতীয় সঙ্গীত আর নিজেদের জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে।

আগামী শুক্রবার ৫ আগস্ট স্থানীয় সময় রাত ৮টা অর্থাৎ ভারতীয় সময় শনিবার, ৬ আগস্ট, ভোর সাড়ে ৪টেয় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে ঢাকে কাঠি পড়বে রিও অলিম্পিকের।    

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন