আসন্ন পাকিস্তান সফর থেকে নাম তুলে নিলেন শ্রীলঙ্কার দশ ক্রিকেটার

0
srilanka cricket dimuth karunaratne

ওয়েবডেস্ক: পাকিস্তানে ক্রিকেট সিরিজ শুরু করার ব্যাপারে মরিয়া পাক ক্রিকেট বোর্ড। সে কারণেই সেপ্টেম্বরের শেষ এবং অক্টোবরের শুরুতে দেশের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটে টি২০ এবং তিনটে একদিনের সিরিজ আয়োজন করার কথা তাদের। এই সিরিজের মধ্যে দিয়ে ক্রিকেটবিশ্বের কাছে প্রমাণ করতে চায়, যে পাকিস্তান এখন নিরাপদ। কিন্তু সেই আশায় জল ঢেলে দিলেন শ্রীলঙ্কার দশ ক্রিকেটার।

এই সিরিজ থেকে নাম তুলে নিয়েছেন লসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ-সহ প্রথম সারির প্রায় সব ক্রিকেটারই।

সোমবার পাকিস্তান সফরের দল ঘোষণার জন্য ডাকা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বৈঠকে এ কথা জানিয়ে দেন তাঁরা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নিরাপত্তা উপদেষ্টা তথা শ্রীলঙ্কার প্রাক্তন বায়ুসেনা কম্যান্ডার এয়ার মার্শাল রোশন গুণতিলকে পাকিস্তানের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেন। একই সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট দলের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কেও সবিস্তার আলোচনা করেন তিনি।

আরও পড়ুন তিন বছর আগে শেষ একদিনের ম্যাচ খেলা ক্রিকেটারকে অধিনায়ক করে চমক ওয়েস্ট ইন্ডিজের

এই বৈঠকের পরই নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরের জন্য বাছা শ্রীলঙ্কার দল থেকে সরে দাঁড়ান দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাসিথ মালিঙ্গা, নিরোশন ডিকওয়েলা, ধনঞ্জয় ডি সিলভা, কুশল পেরেরা, তিসারা পেরেরা, সুরঙ্গা লাকমল, আকিলা ধনঞ্জয় এবং দীনেশ চণ্ডীমল।

উল্লেখ্য, ২০০৯-এ লাহোরে ভয়াবহ জঙ্গি হামলার শিকার হওয়ার ঘটনাটি এখনও শ্রীলঙ্কা ক্রিকেটারদের মনে গেঁথে রয়েছে। একমাত্র সুরঙ্গা লাকমল ছাড়া বর্তমান ক্রিকেটারদের মধ্যে সে দিনের ঘটনা নিজের চোখে কেউ দেখেননি। তবুও আতঙ্ক এখনও রয়েছে তাঁদের। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের পাশেই রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তারা জানিয়ে দিয়েছে, পাকিস্তানে খেলতে যেতে অস্বীকার করলেও কোনো শাস্তিমূলক ব্যবস্থা ক্রিকেটারদের বিরুদ্ধে নেওয়া হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here